পিরোজপুরে ইসি হাবিব

একটা জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হয়ে যাবে

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনার (ইসি) বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেন, ‘আমাদের দিকে প্রত্যেকটা ভোটার তাকিয়ে আছে। জনগণ, নেতৃবৃন্দ, সরকার এবং পৃথিবীব্যাপী অনেক বড় বড় দেশ তাকিয়ে আছে। আমাদের দেশকে বাঁচাতে হবে, দেশের অর্থনীতিকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হবে। সেজন্য আপনাদের সকলের সহযোগিতা দরকার।’

এ সময় তিনি আরো বলেন, ‘যদি কোনো কেন্দ্রে একটা জালভোট পড়ে, তাহলে সে কেন্দ্র বন্ধ হয়ে যাবে। জালভোট যেখানে পড়বে তার প্রিজাইডিং অফিসার, অ্যাসিস্ট্যান্ট প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, এজেন্ট এবং যারা সরকারি কর্মচারী আছেন তারা চাকরিচ্যুত হবেন। আমরা দেখাতে চাই ফ্রি-ফেয়ার একটি উৎসবমুখর পরিবেশের সুন্দর নির্বাচন।’

গতকাল দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আচারণবিধি ও অন্যান্য বিষয়ে এক মতবিনিময় সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় ভোটার উপস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপনি যে পারসেন্ট ভোটার উপস্থিত হলে সন্তুষ্ট, আমরাও তাতে সন্তুষ্ট। সর্বপ্রকার সুযোগ-সুবিধা আমরা গণমাধ্যমকে দিচ্ছি, যাতে করে নির্বাচন কমিশনের চোখ ও কান হিসেবে তারা মাঠপর্যায়ে কাজ করতে পারেন।’ এর আগে, সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পিরোজপুর ও ঝালকাঠি জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।

বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. জামিল হাসান। এছাড়া উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম। এ সময় পিরোজপুরের তিনটি আসনের প্রার্থীরা উপস্থিত ছিলেন।