ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আপিল বিভাগের আদেশ

সিমিনের আবেদন খারিজ স্বতন্ত্র প্রার্থী আলমের নির্বাচনে বাধা নেই

সিমিনের আবেদন খারিজ স্বতন্ত্র প্রার্থী আলমের নির্বাচনে বাধা নেই

গাজীপুর-৪ আসনের (কাপাসিয়া) স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ ও প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ প্রত্যাহার চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমির করা আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। ফলে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের নির্বাচন করতে কোনো বাধা নেই। শুনানির জন্য নির্ধারিত দেন গতকাল প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বিভাগের পূর্ণাঙ্গ ও নিয়মিত বেঞ্চ এ আদেশ দেন। এর আগে প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ প্রত্যাহার চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে গত বুধবার চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ দিন ধার্য করেন। তারই ধারাবাহিকতায় গতকাল সেটির শুনানি হয়। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী তানিয়া আমীর, সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইয়াদনান রফিক ও সাফওয়ান করিম। আলম আহমেদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী ও আইনজীবী মনিরুজ্জামান আসাদ।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আলম আহমেদের আইনজীবী মনিরুজ্জামান আসাদ জানান এ আবেদনে পক্ষভুক্ত হয়েছেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সিমিন হোসেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতের দেওয়া আদেশ স্থগিত চেয়েছেন তিনি। আদালত আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন নির্ধারণ করেন।

গতকাল শুনানি শেষে সেটি খারিজ করে দেন। ফলে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের নির্বাচন করতে কোনো বাধা নেই।

এ আইনজীবী জানান, এ সময়ের মধ্যে আলমকে নিয়মিত লিভ টু আপিল (আপিল করার অনুমতি চেয়ে আবেদন) করতে বলেছেন আদালত। এ অবস্থায় ঈগল প্রতীক নিয়ে আলমের নির্বাচনি কার্যক্রম চালাতে আইনগত কোনো বাধা নেই। সিমিন হোসেন রিমি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে। অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ তাজউদ্দীন আহমদের ভাগ্নে। তিনি তাজউদ্দীনের ছোট বোন মরিয়ম হেলালের ছেলে। এ দুই প্রার্থী সম্পর্কে মামাতো-ফুফাতো ভাইবোন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত