ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

বরিশালের আসনে নৌকা ডুবাতে মরিয়া আ.লীগ

বরিশালের আসনে নৌকা ডুবাতে মরিয়া আ.লীগ

বিভাগের গুরুত্বপূর্ণ ও মর্যাদার আসন হিসেবে বিবেচিত বরিশাল-৫ (সদর) আসন। এ আসনের নৌকা মার্কার প্রার্থী প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। গত ২৯ ডিসেম্বর নগরীর বঙ্গবন্ধু উদ্যানের নির্বাচনি জনসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে বিগত পাঁচ বছর প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনে জাহিদ ফারুক শামীমের ভূয়সী প্রশংসা করেছেন।

একইসাথে ৭ জানুয়ারির নির্বাচনে পুনরায় জাহিদ ফারুক শামীমকে নৌকা মার্কায় বিজয়ী করার জন্য দলের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের অনুরোধ করেছেন। এ ভাষণের সময় জেলা ও মহানগর আওয়ামী লীগের যেসব নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রীর জনসভায় সামনের সারিতে উপস্থিত ছিলেন, তারাই বঙ্গবন্ধুকন্যার নির্দেশ অমান্য করে এবার প্রকাশ্যে নৌকা ডুবাতে মরিয়া হয়ে উঠেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, ওই আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দিন রিপনকে প্রকাশ্যে সমর্থন জানিয়ে ভোটের মাঠে নেমেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারীরা। ফলে সহজেই জয় পাচ্ছেন না নৌকা মার্কার প্রার্থী পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। সূত্রমতে, গত ৪ জানুয়ারি বিকালে ব্রজমোহন বিদ্যালয় মাঠে ট্রাক মার্কার সমর্থনে অনুষ্ঠিত উঠান বৈঠকে সাদিকপন্থিরা রিপনকে প্রকাশ্যে সমর্থন দেন। সে বৈঠকে সমাবেশে সাদিক আব্দুল্লাহর বার্তা পৌঁছে দিয়ে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহর সন্তান সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে আমরা ট্রাক মার্কার জনসভায় এসেছি। আমি আহ্বান রাখছি আগামী ৭ জানুয়ারির নির্বাচনে ট্রাক মার্কায় সালাউদ্দিন রিপনকে বরিশাল মহানগর, সদর উপজেলার ১০টি ইউনিয়নের আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ সাধারণ মানুষ ভোট দিয়ে জয়যুক্ত করে বরিশালের উন্নয়ন তরান্বিত করবে। এ সময় বক্তারা বরিশাল-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর কঠোর সমালোচনাও করেন।

ট্রাক মার্কার শেষ উঠান বৈঠকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দ্বৈত নাগরিকত্বের কারণে স্বতন্ত্র প্রার্থী হয়ে বাদ পড়া সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ঘনিষ্ঠ অনুসারী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী নঈমুল হোসেন লিটু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, আওয়ামী লীগ নেতা আরিফিন মোল্লা, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, মহানগর মহিলা আওয়ামী লীগ নেত্রী নিগার সুলতানা হনুফা, মহানগর শ্রমিক লীগের সভাপতি পরিমল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক রইজ আহম্মেদ মান্না, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব খান, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলামসহ মহানগর আওয়ামী লীগের ৩০ ওয়ার্ড ও সদর উপজেলার আওয়ামী লীগ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে নৌকা মার্কাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম মনি। গতকাল সকালে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে মনিরুল ইসলাম মনি বলেন, গত ২৯ ডিসেম্বর বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য সবার প্রতি আহ্বান করেছেন। সেই থেকে প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি নির্বাচনি মাঠ থেকে নিজেকে সরিয়ে নিয়েছি। এরইমধ্যে বরিশাল-২ আসনের নৌকা মার্কার প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের হাতে আমিসহ (মনিরুল ইসলাম) কর্মী-সমর্থকদের নিয়ে ফুলের নৌকা তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে তার প্রতি সমর্থন জানানো হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত