দ্বাদশ জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা

কমনওয়েলথ-ওআইসির সঙ্গে আ.লীগের বৈঠক

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কমনওয়েলথ নির্বাচনি পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগ। গতকাল সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নির্বাচনে কমনওয়েলথের পর্যবেক্ষক দলকে স্বাগত জানিয়ে ৭ জানুয়ারির নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করা নিয়ে আওয়ামী লীগ অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন আওয়ামী লীগ প্রতিনিধিবৃন্দ। বৈঠকে ১৫ সদস্যের কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক দলের নেতৃত্ব দেন টিম লিডার জ্যামাইকার সাবেক প্রধানমন্ত্রী ওরেট ব্রুস গোল্ডিং। আওয়ামী লীগের পক্ষে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৈঠকে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক অ্যাম্বাসেডর জমির উদ্দিন, প্রধানমন্ত্রীর জলবায়ুবিষয়ক বিশেষ দূত সাবের হোসেন চৌধুরী, দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল দলের কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মুসলিম দেশগুলোর সংগঠন ওআইসির সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগ। গতকাল সকালে রাজনাধীর তেজগাঁওস্থ ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ৩ সদস্যের ওআইসির প্রতিনিধি দলের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ওআইসির পক্ষে নেতৃত্বে দেন সংস্থাটির সেক্রেটারি জেনারেল ফর পলিটিক্যালের অ্যাসিট্যান্ট সেক্রেটারি ইউসুফ মোহাম্মদ আল দুবাই। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে নেতৃত্বে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৈঠকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কবি কামাল আব্দুল নাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।