বেনাপোল এক্সপ্রেসে আগুনের ঘটনায় মামলা

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে ঢাকা রেলওয়ে থানায় বিশেষ ক্ষমতা আইন ও দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে গতকাল সন্ধ্যায় ঢাকা রেলওয়ে পুলিশের এসপি আনোয়ার হোসেন জানান, গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়ে নাশকতা ও যাত্রী হত্যার ঘটনায় ট্রেনের পরিচালক (গার্ড) এসএম নুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ঢাকা রেলওয়ে থানায় বিশেষ ক্ষমতা আইন ও দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা করেছেন।

তিনি বলেন, গত শুক্রবার রাতে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। দুর্বৃত্তদের আগুনে চারজন নিহত হয়েছেন। এই ঘটনায় গোপীবাগ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনাস্থলসহ আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সন্দেহজনক ব্যক্তিদের চিহ্নিত করে আটকের চেষ্টা করা হচ্ছে। এদিকে ট্রেনে আগুনের ঘটনা নিয়ে ডিবি পুলিশ প্রধান হারুনের দাবি, বিএনপি এই নাশকতা চালিয়েছে। এর তথ্য-প্রমাণও তারা পেয়েছেন। ট্রেনে আগুন লাগার ঘটনায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর সংশ্লিষ্টতা রয়েছে বলে সন্দেহ করছে ডিবি পুলিশ। গত শুক্রবার রাতে নবী উল্লাহ নবীকে গ্রেপ্তার করা হয়। গতকাল শনিবার আদালতে হাজির করে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হলে আদালত নবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে নেওয়ার পর তাকে এই ঘটনার বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গেছে।