ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অপহরণের ৫ দিন পর মুক্তিপণ দিয়ে ফিরেছে টেকনাফের দুই কিশোর

অপহরণের ৫ দিন পর মুক্তিপণ দিয়ে ফিরেছে টেকনাফের দুই কিশোর

কক্সবাজারের টেকনাফের অপহৃত দুই কিশোরকে ৫ দিন পর ছেড়ে দেয়া হয়েছে। পরিবারের সদস্যরা মুক্তিপণের ২ লাখ টাকা পরিশোধের পর গত রোববার সন্ধ্যায় এই দুইজনকে ছেড়ে দেয়া হয় বলে জানিয়েছেন বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ।

অপহৃত দুই কিশোর বাহারছড়া ইউনিয়নের মাথাভাঙ্গা এলাকার জাগির হোসেনের ছেলে আবদুর রহমান (১৭) ও নোয়াখালী পাড়ার আলী হোসেনের ছেলে জোবাইর হোসেন (১৬)। দুইজনই ওই ফার্নিচারের দোকানের কর্মচারী।

বাহারছড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ উল্লাহ জানিয়েছেন, গত ২ জানুয়ারি গত মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল এলাকার একটি ফার্নিচারের দোকান থেকে এই দুই কিশোরকে অপহরণ করা হয়। সকালে কিশোরের পরিবারের ফোন করে দাবি করা হয় ১০ লাখ টাকা মুক্তিপণ। এরপর থেকে দফায় দফায় যোগাযোগের মাধ্যমে পরিবারের সদস্যরা ২ লাখ টাকা পৌঁছানোর পর রোববার সন্ধ্যায় এদের ছেড়ে দেয়া হয়। এরা ঘরে ফিরেছে।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মশিউর রহমান জানিয়েছেন, বিষয়টি পরিবারের পক্ষে কেউ এ পর্যন্ত লিখিতভাবে জানাননি। এলাকার লোকজনের কাছে জানা গেছে ২ কিশোর ফিরেছে। তবে মুক্তিপণ প্রদানের বিষয়টি জানেন না।

কক্সবাজার জেলা পুলিশের তথ্য বলছে, ২০২৩ সালের ১ বছরে টেকনাফের পাহাড়কেন্দ্রিক অপহরণের ঘটনা ঘটে ১৩০টি। যার মধ্যে ৬৯ জন স্থানীয় এবং ৬১ জন রোহিঙ্গা। যেখানে ৩০ জন মুক্তিপণের টাকা পরিশোধের কোনো তথ্য পাওয়া না গেলে অপর ১০০ জন সবাই মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার দাবি করে আসছে। ২০২৪ সালে এই পাহাড়ে ৩টি অপহরণের ঘটনা সংঘটিত হলো। এরই মধ্যে ১ জানুযারি হ্নীলা ইউনিয়নের মারিচ্যাঘোনা এলাকার অপহৃত এক কৃষককে উদ্ধার করে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে এসে অপহরণ করা হলো দুই কিশোর। গত রোববার সন্ধ্যায় মুক্তিপণ নিয়ে ছেড়ে দেয়া হয় দুইজনকে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত