ধানমন্ডিতে ওবায়দুল কাদের

টিআইবি হচ্ছে বিএনপির দালাল তাদের রিপোর্ট সরকারবিরোধী

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, টিআইবি হচ্ছে বিএনপির দালাল। তাদের রিপোর্ট একপেশে এবং সরকারবিরোধী। গতকাল দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, টিআইবি বিএনপির সুরে কথা বলে। ইতিহাস বলে, তারা সব সময় আওয়ামী লীগের বিরুদ্ধে ছিল। তারা বিএনপির পক্ষে কথা বলে। তাদের গবেষণার নিরপেক্ষতা আমরা খুঁজে পাইনি। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কিছু প্রতিষ্ঠান আছে যারা দুর্ঘটনা নিয়ে কথা বলে। ১০০ মারা গেলে তারা সেটি ৫০০ বানিয়ে দেয়। টিআইবিও তাদের মতো। এই টিআইবি বলেছিল, পদ্মা সেতু অসম্ভব। একই কথা বলেছিল সিপিডিও। মামলা করে সবকিছুর সমাধান হয় না। কিছু কথা বলা হয় পাবলিক পারসেপসনের জন্যও। মামলা দিয়ে সবকিছু সমাধান হয় না, তাদের রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। কথা বা তর্কের মাধ্যমে সবকিছু বেরিয়ে আসবে।

এদিকে নির্বাচন পরবর্তী সংহিতা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিতে রণকৌশল থাকবেই। আমাদের মধ্যেও দ্বন্দ্ব-কোন্দল আছে, থাকবেই। সব দলেই আছে। এসব নিয়েই আওয়ামী লীগ এগিয়ে যাচ্ছে। যেখানে যত সমস্যায় থাকুক, শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ। সামনে উপজেলাসহ স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে করার এখনো পর্যন্ত সিদ্ধান্ত আছে। আওয়ামী লীগের বোর্ডে সভায় সবই সিদ্ধান্ত হবে। ৩০ জানুয়ারি বর্তমান সরকারের প্রথম অধিবেশন। এবারের সংসদে বিরোধী দল কারা হবে এ প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, জাতীয় সংসদে বিরোধী দল কারা হবে সেটি সংসদ চালু হলেই বোঝা যাবে। ৩০ জানুয়ারি বিএনপির হরতাল-অবরোধের ডাক দিতে পারে কি না এমন এক প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপির হরতাল-অবরোধ এখন রাজনীতির মরচে ধরা হাতিয়ার।

দ্রব্যমূল্য পরিস্থিতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দোষারোপ নয়, দ্রব্যমূল্য নিয়ে বাস্তবমুখী সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ অন্য সব ক্ষেত্রে মন্ত্রণালয়গুলো বাস্তবতার নিরিখে তাদের কর্মপরিকল্পনা তৈরি করছে।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।