সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুৎস্পৃষ্টে দুই জনের মৃত্যু

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগরে পৃথক ঘটনায় বিদ্যুৎ স্পৃষ্টে দুইজনের মৃত্য হয়েছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার পাতড়াখোলা ও লক্ষ্মীখালী এলাকায় এ দুর্ঘটনাটি দুটি ঘটে।

নিহতরা হলেন- শ্যামনগর উপজেলার গোপালপুর গ্রামের কেশব চন্দ্র দাসের ছেলে সন্ন্যাসী চরণ দাস (৪৮) ও লক্ষ্মীপুর গ্রামের হযরত আলী গাইনের ছেলে উজ্জ্বল হোসেন (২৭)। গতকাল শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ দুটি ঘটনা নিশ্চিত করেছেন। নিহতের স্বজনরা জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যার পর রমজাননগর থেকে ব্যাটারিচালিত ভ্যানযোগে বিচলি নিয়ে আসছিলেন সন্ন্যাসী দাস। পথিমধ্যে রাত ৯টার দিকে পাতড়াখোলা মসজিদের সামনে ঝুলে থাকা বৈদ্যুতিক তার তার শরীরে স্পৃষ্ট হয়ে ভ্যান থেকে রাস্তায় ছিটকে পড়ে যায় সে। স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ শাকির হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, রাত ৯টার দিকে উজ্বল হোসেন তার নিজ বাড়ি থেকে ভাত খেয়ে লক্ষ্মীখোলা গ্রামের একটি মৎস্য ঘেরে যান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রাতের কোনো একসময় মৎস্য ঘেরে পানি দেওয়ার জন্য মোটর চালু করলে তিনি বৈদ্যুতিক তারে জড়িয়ে যান। গতকাল সকালে মোটরে জড়ানো অবস্থায় তার মরদেহ স্থানীয়রা দেখতে পেয়ে তার স্বজনদের খবর দেন।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ দুটি ঘটনা নিশ্চিত করে জানান, নিহতদের মরদেহ উদ্ধারসহ ঘটানাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনার বিষয় দুটি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।