ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বসন্তের প্রথম বৃষ্টি ভোগান্তিতে পথচারী

বসন্তের প্রথম বৃষ্টি ভোগান্তিতে পথচারী

বসন্ত শুরু হয়েছে মাত্র কয়েক দিন হলো। এরই মধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় দেখা দিল বসন্তের প্রথম বৃষ্টি। মৃদু বাতাসের পর ঝুমবৃষ্টি হয়েছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হয়। বৃষ্টির স্থায়িত্ব বেশি না হলেও ভোগান্তিতে পড়ে পথচারীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এদিকে, বৃষ্টি হওয়ায় শুকরিয়া আদায় করতেও দেখা গেছে সাধারণ মানুষসহ নানা শ্রেণি-পেশার মানুষকে। গতকাল বৃহস্পতিবার সকালের পূর্বাভাসে আবাহাওয়া অফিস জানায় ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হওয়া বয়ে যেতে পারে। এছাড়া বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও জানান হয়। শীতের শেষের এই বৃষ্টিতে আমের ফলন ভালো হবে বলে ধারণা করছেন অনেকে। ধুলাবালিও কমেছে। এতে অনেকই খুশি। তবে হঠাৎ বৃষ্টি হওয়ায় অনেকে বিপাকেও পড়ে।

এদিকে, শীতের বিদায়ের পর প্রথম বৃষ্টি হয়েছে নেত্রকোণায়। মাঝারি পরিমাণের এ বৃষ্টিতে কৃষকদের মধ্যে ছড়িয়েছে খুশির বার্তা। গত মঙ্গলবার রাত ১১টার দিকে শুরু হয়ে থেমে থেমে রাতভর চলা এই বৃষ্টির পর চাষিরা জানিয়েছেন, এমন বৃষ্টি বোরো ধানের খেতের জন্য ভালো হবে। সেচ কম লাগায় খরচও কিছুটা কমবে। স্থানীয়রা জানান, গত মঙ্গলবার রাত ১১টার দিকে হঠাৎ করেই আকাশে বিদ্যুৎ চমকাতে থাকে। সাথে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরতে থাকে। সোয়া ১১টার দিকে বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে। পরে আধাঘণ্টা বৃষ্টি হওয়ার পর থেমে থেমে ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি চলে রাতভর। ভোরের দিকে তা থামলেও গত বুধবার সকাল সাড়ে ৯টা নাগাদও আকাশ মেঘলা ছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত