ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষা সফর শেষে ফেরার পথে ঢাবি ছাত্রদের ওপর হামলায় আহত ৬

শিক্ষা সফর শেষে ফেরার পথে ঢাবি ছাত্রদের ওপর হামলায় আহত ৬

শিক্ষা সফর শেষে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের কয়েকজন শিক্ষার্থী ছিনতাইকারীকে ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় অন্তত ৬ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর।

গত বুধবার রাতে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে কাঁচপুর বাসস্ট্যান্ডে ভৈরব বাস কাউন্টারের সামনে এই ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন- সৈকত, মইনুল, সাইমন, ইমন, রিফাত ও জাহিদ।

হামলার বিষয়টি ঢাবির গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শহিদুল ইসলাম নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহতরা সকলেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ ও অন্যান্য জায়গা থেকে চিকিৎসা নিয়েছে। এখন সবাই যার যার বাসায় আছে। তবে সৈকতের নাকে অপারেশন প্রয়োজন বলে ডাক্তার জানিয়েছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, গত বুধবার রাতে ঢাবির গণিত বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের শিক্ষা সফর ছিল নারায়ণগঞ্জের সুবর্ণ রিসোর্টে। সেখান থেকে ফেরার পথে কাঁচপুর বাসস্ট্যান্ডে আসলে মিম জামান নামে এক শিক্ষার্থীর মোবাইল ফোন বাস থেকে ছিনতাই করে নিয়ে যায় এক ছিনতাইকারী। বাস থেকে নেমে কয়েকজন শিক্ষার্থী ওই ছিনতাইকারীকে ধরতে গেলে তারা সংঘঠিত হয়ে লাঠি ও অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

আহত শিক্ষার্থী জাহিদ হাসান আলোকিত বাংলাদেশকে বলেন, হামলাকারীরা ১৫ জনের মতো ছিল। তারা আমাদের ওপর আঘাত শুরু করে। সৈকত, সাইমন কাউন্টারের রুমের মধ্যে পড়ে যায়। এ সময় তারা লাথি, ঘুষি, লাঠি দিয়ে মাথায় আঘাত করতে থাকে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে জানিয়ে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শহিদুল ইসলাম বলেন, ঘটনাটি শোনার সঙ্গে সঙ্গেই আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসনকে জানিয়েছি। রাতেই প্রক্টরিয়াল মোবাইল টিম সেখানে গিয়েছিল। নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন আমাদের মামলা করার কথা বলেছেন। আমরা সেই প্রক্রিয়ায় আছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত