ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ভোট গ্রহণ আজ

কেন্দ্রে কেন্দ্রে ইভিএম

কেন্দ্রে কেন্দ্রে ইভিএম

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনের ভোট আজ। এ নির্বাচনে নগরের ১২৮টি কেন্দ্রের ৯৯০টি কক্ষে অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোটগ্রহণ। সে জন্য এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএমসহ নির্বাচনি সরঞ্জাম।

গতকাল সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত নগরের সার্কিট হাউজ মাঠে স্থাপিত ৭টি বুথ থেকে ইভিএম বিতরণ কার্যক্রম পরিচালনা করে আঞ্চলিক নির্বাচন অফিস। এ সময় ১৩৪ জন প্রিজাইডিং কর্মকর্তার কাছে আইনশৃঙ্খলা বাহিনীসহ এসব ইভিএম মেশিন হস্তান্তর করা হয়।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বলেন, প্রতিটি কেন্দ্রে দেড়গুণ থাকবে ইভিএম মেশিন। এছাড়া নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গঠন করা হয়েছে। এতে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি, ১১ প্লাটুন পুলিশ, আর্মড পুলিশ এবং আনসার সদস্য, ১৭ টিম র‌্যাব ছাড়াও ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

তিনি আরো বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে চারজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। গত শনিবার সকাল ৮টা থেকে শুরু হবে এই ভোটগ্রহণ।

ময়মনসিংহ সিটির দ্বিতীয় এই নির্বাচনে মেয়র পদে ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), এহতেশামুল আলম (ঘোড়া) ও অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি) ছাড়াও এই পদে লড়ছেন কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।

এছাড়া ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী আছেন ৬৯ জন। তবে একটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় মোট ৩২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত