ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিশু অপহরণ করে হত্যা মামলায় তিন জনের ফাঁসি

একজনের যাবজ্জীবন
শিশু অপহরণ করে হত্যা মামলায় তিন জনের ফাঁসি

কুমিল্লার মুরাদনগর উপজেলায় শিশু আব্দুর রহমানকে (৪) অপহরণ করে হত্যার দায়ে তিনজনকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আলোচিত এ মামলার সর্বোচ্চ রায়ে আদালতের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ভিকটিম আব্দুর রহমানের পরিবারসহ এলাকাবাসী।

গতকাল বিকালে কুমিল্লা জেলা দায়রা জজ জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুনাল ও বিশেষ দায়রা জজের বিচারক মরিয়মণ্ডমুন-মুঞ্জুরী এ রায় প্রদান করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলো- মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে ময়নাল হোসেন (৩৩), একই গ্রামের আবু মুসার ছেলে নাজমুল হাসান (৩০) ও ছালামত খানের ছেলে শাহিন খান (২০)। এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলো- মজিবুর রহমানের ছেলে রবিউল হাসান (৩৪)।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ২১ ফেব্রুয়ারি রাতে মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নের গাংগাটিয়া গ্রামের নিজ বাড়ি থেকে শিশু আব্দুর রহমানকে অপহরণ করে তার ফুপা নাজমুল হাছান ও তার সহযোগীরা। পরে শিশুটির ওমান প্রবাসী বাবা ফারুক মিয়ার কাছে মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়।

পরে আব্দুর রহমানের বাবা অজ্ঞাতদের আসামি করে মুরাদনগর থানায় অভিযোগ দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পান মুরাদনগর থানার তৎকালীন এসআই হামিদুল ইসলাম। তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণের ৩৮ দিন পর ঘটনায় জড়িত আসামি গ্রেপ্তারসহ শ্বাসরোধে হত্যার পর মাটিতে পুঁতে রাখা অবস্থায় শিশু আব্দুর রহমানের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত শিশু আব্দুর রহমানের মা শাহিনুর বেগম বলেন, ছেলেকে আর ফিরে পাব না কিন্তু আদালতের এ রায়ে আমার ছেলের আত্মা শান্তি পাবে। আমরা চাই আদালতের এ রায় যেন দ্রুত কার্যকর করা হয়।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের বিজ্ঞ স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ মোবারক হোসেন রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত