ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কৃষকের কঠোর পরিশ্রমে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : স্পিকার

কৃষকের কঠোর পরিশ্রমে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কৃষকরাই অর্থনীতির চালিকাশক্তি। কৃষকের কঠোর পরিশ্রমের কারণে আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরা কৃষিতে ব্যাপক বিপ্লব সাধন করতে পেরেছি।

এরই মধ্যে রংপুর জেলায় সাড়ে ১০ লাখ মেট্রিক টন খাদ্যশষ্য উৎপাদন করতে পেরেছি। এ অর্জন কৃষকদের কৃতিত্ব। তাই আমি কৃষকদের অভিনন্দন জানাই। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব সরকার। তিনি কৃষিতে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। যে কারণে শুধু ধান নয়, সরকারের বিভিন্নমুখী সহযোগিতার কারণে রংপুর অঞ্চলে গম, আলু, টমেটো, মরিচসহ আরো অনেক ফসলের উৎপাদন বেড়েছে। কৃষকরা যাতে উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পান, আমরা সে লক্ষ্যেও কাজ করে যাচ্ছি।

গতকাল বৃহস্পতিবার নিজ নির্বাচনি এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলা অডিটরিয়ামে উপশী আউশ ধানের আবাদ বৃদ্ধিও লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে ধানবীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

উপজেলা কৃষি বিভাগ জানায়, এ মৌসুমে পীরগঞ্জের প্রায় সাড়ে ৩ হাজার কৃষকের মধ্যে এ বীজ ও সার বিতরণ করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা সাদেকুজ্জামান সরকার। এছাড়া বক্তব্য দেন রংপুরের জেলা প্রশাসক মোবাশে^র হাসান, রংপুরের পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী এবং পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম। অনুষ্ঠানে বেশ ক’জন কৃষকের মধ্যে সার, বীজ বিতরণ করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত