টেকনাফের ব্যবসায়ী সাবের হত্যা

১৫ দিনেও গ্রেপ্তার নেই আসামি

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের টেকনাফের ব্যবসায়ী মোহাম্মদ সাবের হত্যার ১৫ দিন অতিবাহিত হলেও এ পর্যন্ত কোনো আসামিই গ্রেপ্তার করতে পারেননি পুলিশ।

বাদী ও নিহতদের স্বজনদের অভিযোগ, মামলার এজাহারভুক্ত ৯ আসামি প্রকাশ্যে ঘুরলেও রহস্যজনক কারণে পুলিশ গ্রেপ্তার করছে না। বরং প্রভাবশালী আসামি পক্ষে মামলার বাদীসহ স্বজনদের নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে। তবে পুলিশ বলছেন, এই মামলার আসামি গ্রেপ্তারে পুলিশ জোর তৎপরতা অব্যাহত রেখেছে।

নিহত মোহাম্মদ সাবের (৩৫) টেকনাফ পৌরসভার দক্ষিণ জালিয়াপাড়ার মৃত মোহাম্মদ হাশেমের ছেলে এবং পৌরসভা বার্মিজ মার্কেটে জুতার দোকানে ব্যবসা করতেন তিনি।

গত ২ এপ্রিল বিকালে নিজ দোকানে কথা কাটাকাটির জের ধরে মধ্যম জালিয়াপাড়ার নুর হোছেনের ছেলে মো. ইয়াসিনের নেতৃত্বে একদল লোক সাবেরকে দোকান থেকে বাইরে এনে পিটিয়ে আগত করেন। এতে চিকিৎসাধিন সাবের ১০ এপ্রিল রাতে মারা যান। গত ১১ এপ্রিল মরদেহ দাফনসম্পন্ন করা হয়। এ ব্যাপারে টেকনাফ থানায় ৯ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয় ১৩ এপ্রিল।

নিহত সাবেরের ভাই মোহাম্মদ ছাদেক বাদী হয়েছে, দায়ের করা মামলায় মো. ইয়াসিনকে প্রধান আসামি করে অন্যান্য অভিযুক্ত হলেন, পিতা নুর হোছেন, মোহাম্মদ সালমান, আবদুল্লাহ, সোহাগ, বাবলু, আবদুল জব্বার, এমরান, কেফায়েত।

মামলার বাদী ছাদেক জানান, ঘটনার ১৫ দিন অতিবাহিত হলেও পুলিশ রহস্যজনক কারণে কোনো আসামি গ্রেপ্তার করেননি। এমনকি দৃশ্যমান কোনো পুলিশি অভিযান ও তৎপরতা দেখা যাচ্ছে না। বরং প্রভাবশালী এসব আসামি প্রকাশ্যে ঘুরছেন। আর নানাভাবে তাকে পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছেন। এতে উল্টো নিরাপত্তাহীনতায় রয়েছেন তারা।

এ ব্যাপারে টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, মামলার বাদী পক্ষের অভিযোগ সত্য না। পুলিশ প্রধান আসামি ইয়াসিন ও তার পিতাসহ অন্যান্য আসামিদের ধরতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে আসামিরা পলাতক রয়েছে। যার জন্য তথ্য প্রযুক্তির সহায়তা নেয়া হচ্ছে। দ্রুত আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলে জানান তিনি।