ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীর ৩৫টি স্থানে যুবলীগের পানি ও ছাতা বিতরণ

রাজধানীর ৩৫টি স্থানে যুবলীগের পানি ও ছাতা বিতরণ

তীব্র তাপদাহে সর্বসাধারণের জন্য ঢাকা মহানগরীর ৩৫টি স্থানে একযোগে সুপেয় পানি সরবরাহ, সচেতনতামূলক লিফলেট ও কয়েকশ’ ছাতা বিতরণ করেছে যুবলীগ। গতকাল ১১টায় ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজেল শামস্ পরশ।

ঢাকা মহানগর উত্তরের গাবতলী, শ্যামলী, মোহাম্মদপুর (টাউন হল), ফার্মগেট, মহাখালী, বনানী (আতাতুর্ক এভিনিউ), গুলশান-১, গুলশান-২, পল্লবী, উত্তরা (রাজলক্ষ্মী), বাড্ডা (লিংক রোড), ভাটারা (নতুন বাজার), রামপুরা, মিরপুর-১, মিরপুর-১০, তেজগাঁও (ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সম্মুখে) ও ঢাকা মহানগর দক্ষিণের ধানমন্ডি-৩২, ধানমন্ডি-৩/এ, কামরাঙ্গীরচর, নিউমার্কেট, শাহবাগ, ২৩, বঙ্গবন্ধু এভিনিউ, যাত্রাবাড়ী মোড়, ভিক্টোরিয়া পার্ক, সদরঘাট, মতিঝিল, পল্টন, কাকরাইল মসজিদ, তাঁতীবাজার মোড়, চকবাজার, কমলাপুর, দৈনিক বাংলা মোড় পথচারীদের মধ্যে সুপেয় পানি সরবরাহ, সচেতনতামূলক লিফলেট ও কয়েকশ’ ছাতা বিতরণ করেন সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারা। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজেল শামস্ পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ মো: মাইনুল হোসেন খান নিখিল এমপি’র সঞ্চালনায় কর্মসূচিতে সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচএম রেজাউল করিম রেজাসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।

শেখ ফজলে শামস্ পরশ বলেন, যুবলীগ সর্বদা নিপীড়িত মানুষের স্বার্থে রাজনীতি করে। তাই আজকে যখন তীব্র তাপদাহে সর্বসাধারণের কষ্ট হচ্ছে, তখন আমাদের যুবলীগের নেতাকর্মীরা ঘড়ে বসে নাই। আমাদের নেত্রী সেই শিক্ষা দেয়। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদেরকে আপনাদের কাছে পাঠিয়েছেন সুপেয় পানি দিয়ে, আপনাদের তৃষ্ণা মিটাবার জন্য, আপনাদের কষ্ট লাঘব করার জন্য। তেমনি তিনি বিশ্ব দরবারে শান্তির দূত হিসাবে নিজেকে তুলে ধরেছেন। তিনি গাজায় নিপীড়িত-শোষিত মানুষের অধিকারের কথা বলিষ্ঠ কণ্ঠে বলেছেন। তিনি যুদ্ধ বন্ধের জোর দাবি তুলেছেন এবং সকল যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। তাই শেখ হাসিনা মানবতার নেত্রী। তিনি বলেছেন যুদ্ধে যা খরচ করা হয় তা যদি পরিবেশ রক্ষায় কাজ করা হয় তাহলে মানুষের অনেক মঙ্গল হয়। শেখ পরশ বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা রাষ্ট্র দায়িত্বে আছে বলেই হত্যা, ক্যু, ষড়যন্ত্রের রাজনীতি বন্ধ হয়েছে। বাংলার ইতিহাসে আওয়ামী লীগই একমাত্র স্থিতিশীল, সাংবিধানিক, গণতান্ত্রিক সরকার কায়েম রেখেছে। গত ১৫-১৬ বছরে ধারাবাহিকভাবে অবৈধভাবে ক্ষমতা দখলের সকল অপচেষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রতিহত করেছি। বর্তমান সরকার স্থিতিশীল বলেই দেশে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে, বিস্ময়কর উন্নয়নমূলক অর্জন সম্ভব হয়েছে। শেখ হাসিনার মতো একজন দক্ষ রাষ্ট্রনায়ক রাষ্ট্রীয় দায়িত্বে আছেন বলেই বাংলাদেশ সারা বিশ্বে সমীহ অর্জন করেছে। সমগ্র বিশ্বে শেখ হাসিনার সরকারের স্থিতিশীলতার জন্য প্রশংসা পাচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত