ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওপেক ফান্ড এ্যানুয়াল অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্টে ভূষিত হলো ঢাকা আহ্ছানিয়া মিশন

ওপেক ফান্ড এ্যানুয়াল অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্টে ভূষিত হলো ঢাকা আহ্ছানিয়া মিশন

আবারও আন্তর্জাতিকভাবে স্বীকৃত হলো ঢাকা আহ্ছানিয়া মিশন। ওপেক ফান্ড এ্যানুয়াল অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্ট ২০২৩ পুরস্কার পেল প্রতিষ্ঠানটি। গতকাল রাজধানীর ধানমন্ডিস্থ ঢাকা আহ্ছানিয়া মিশনের অডিটরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ওই অ্যাওয়ার্ডটি মিশনপ্রধান কাজী রফিকুল আলমের হাতে হস্তান্তর করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল ২০২৪, অস্ট্রিয়ার ভিয়েনায় আনুষ্ঠানিকভাবে ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের পক্ষে ওপেক কর্তৃপক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল। এদিকে গতকাল পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম রহমান, প্রফেসর ড. আবু তৈয়ব আবু আহমেদ, প্রফেসর ড. কাজী শরীফুল আলম ও মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন। স্বাগত বক্তব্য দেন ঢাকা আহ্ছানিয়া মিশনের জনসংযোগ বিভাগের পরিচালক কাজী আলী রেজা।

মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের মুকুটে আরো একটি পালক যুক্ত হলো। আমরা আন্তর্জাতিকভাবে আরো একবার স্বীকৃত হলাম। আর এই স্বীকৃতি এলো আমাদের মেধা পরিশ্রম ও কাজের বিনিময়ে। আমরা মেধা ও পরিশ্রম দিয়ে ঢাকা আহ্ছানিয়া মিশনের সৃজনশীল কর্মকাণ্ডগুলো সম্পাদন করেছি, এখনো করে যাচ্ছি; যার প্রাপ্তি হলো এই পুরস্কার।

তিনি আরো বলেন, আজকে যে পুরস্কারের জন্য আমাদের এই আয়োজন এই পুরস্কারটিও ছিল আবহাওয়া ও জলবায়ুর প্রভাবে প্রভাবিত এলাকায় ভিন্নভাবে কৃষির বহুমুখীকরণ। যেন ওই সব এলাকায় আবহাওয়া ও জলবায়ুর প্রভাব মোকাবিলা করেও মানুষ কৃষিকাজ চালিয়ে যেতে পারে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত