ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ওবায়দুল কাদের

কার চাপে নির্বাচনে জাপা পরিষ্কার করতে হবে

কার চাপে নির্বাচনে জাপা পরিষ্কার করতে হবে

কোন চাপে নির্বাচনে জাতীয় পার্টি এসেছে, তা পরিষ্কার করতে বলেছেন আওয়ামী লীগের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় ছেলে শেখ জামালের ৭১তম জন্মদিন উপলক্ষ্যে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ বিষয়ে কথা বলেন। এর আগে বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা আওয়ামী লীগ। এরপর যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।

জাতীয় পার্টি ‘বিদেশি চাপ ও দল ভাঙার হুমকির মুখে’ নির্বাচনে অংশ নিয়েছে- পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি বিদেশি শক্তির কথা বলছেন, তিনি সেই চাপটা অনুভব করছেন কি না জানি না। কারণ, তাদের জন্ম তো বন্দুকের নলে। তারা গণতান্ত্রিক পন্থায় আসেননি।

বাংলাদেশে ৪২ শতাংশ লোক ভোট দিয়েছে। খুন-খারাবি কিছু হয়নি। ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন হয়েছে। আমরা এখানে কোনো বিদেশি শক্তির চাপ অনুভব করিনি। তিনি কোন কারণে, কার চাপে ইলেকশনে এসেছেন, সেটা তাকেই বলতে বলুন। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন বলে হত্যা, খুন, গুমের রাজনীতি থেকে দেশ বের হয়ে আসতে পেরেছে। আপনারা লক্ষ্য করবেন, দেশে গণতান্ত্রিক সরকারের ধারাবাহিকতা থাকলে দেশে স্থিতিশলীতা থাকে এবং স্থিতিশলীতা থাকলে দেশে উন্নয়ন হয়। বঙ্গবন্ধুকন্যা সে দৃষ্টান্ত স্থাপন করেছেন। হত্যা, খুন ও ষড়যন্ত্রের রাজনীতি তিনি দেশ থেকে নির্মূল করেছেন। তার নেতৃত্বে দেশে স্থিতিশীলতা এসেছে। সেই রাজনীতি আমাদের আজকে অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দেশে প্রত্যাবর্তনের মধ্যদিয়ে দেশে গণতন্ত্রের শৃঙ্খলমুক্তির সংগ্রাম শুরু হয়েছে। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট যদি বঙ্গবন্ধুর দুই কন্যা ৩২ নম্বরে থাকতেন, তাদের বেঁচে থাকার কথা ছিল না। বিএনপি নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘পাকিস্তানের সঙ্গে পিরিতি তাদের, বন্ধুত্ব তাদের। সেই পাকিস্তানও বাংলাদেশের উন্নয়ন দেখতে পায়। একসময় বোঝা ভাবত, এখন লজ্জা পাচ্ছে। শাহবাজ শরীফের বক্তব্যে তাদের লজ্জা পাওয়া উচিত কারণ তারা বাংলাদেশের উন্নয়ন দেখতে পায় না। শাহবাজ শরীফ যা দেখেন তারা তাও দেখে না।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত