ইসি রাশেদা সুলতানা

আইনের কাঠামোর মধ্যেই নির্বাচন করতে হয়

প্রকাশ : ০৫ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাজশাহী ব্যুরো

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচনটা আইনের কাঠামোর মধ্যেই কাঠামোতে করতে হয়। নির্বাচন করার জন্য আইনে যা দেওয়া আছে, সে আইনের মধ্যেই আমাদের পা ফেলতে হবে। আমরা কেউ এই আইনের বাইরে যেতে পারব না। আপনারা সব প্রার্থীকেই সমান চোখে দেখবেন। নিরপেক্ষতার সঙ্গে দেখবেন। যে হাঙ্গামা করবে, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন। নির্বাচন কমিশনের এটাই নির্দেশনা। এই নির্দেশনায় প্রতিপালন করবেন। যিনি নির্দেশনা প্রতিপালন করবেন না, তার দায়ভার তিনি নিজেই বহন করবেন।

তিনি আরো বলেন, গণতন্ত্রের মূলভিত্তি হচ্ছে নির্বাচন। তাই নির্বাচন যাতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হয়, সেজন্য নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে। সব প্রার্থীরা নির্বাচনি আচরণবিধি মেনে চলবেন, যাতে ভালো নির্বাচন উপহার দিতে পারি।

গতকাল দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাটের উপজেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।