যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ

রুমায় কেএনএফের তিন সদস্য নিহত

প্রকাশ : ২০ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

বান্দরবানের রুমা উপজেলার ডেবাছড়া এলাকায় যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্য নিহত হয়েছেন। গতকাল দুপুরে পাইন্দু ইউনিয়নের ডেবাছড়া এলাকায় এ ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলা রৌনিন পাড়ার পরে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের ডেবাছড়া এলাকার গভীর অরণ্যে কেএনএফএর আস্তানায় যৌথবাহিনী অভিযান চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। প্রায় ঘণ্টাব্যাপী গুলিবিনিময়ের পর সেখান থেকে দুজন কেএনএফ সদস্যের মরদেহ ও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে গুলিবিদ্ধ কেএনএফ সদস্যও মারা যায়। নিহতদের পরিচয় শনাক্ত করা যায়নি। এদিকে, ঘটনার পর আশপাশের পাড়াগুলোতে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সেখানে নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, রুমা উপজেলার রৌনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানে তিনজন নিহত হয়েছে। ঘটনার পর মরদেহ উদ্ধারের জন্য পুলিশ সেখানে গেছে। এলাকাটি যেহেতু দুর্গম এবং নেটওয়ার্কবিহীন তাই কারও সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। ঘটনাস্থল থেকে পুলিশ ফিরে এলে বিস্তারিত জানা যাবে।

গত ২ ও ৩ এপ্রিল রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনার পর কেএনএফের তৎপরতা দমনে বান্দরবানে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর অভিযান শুরু করা হয়। প্রসঙ্গতঃ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে এই পর্যন্ত গ্রেপ্তার ২৫ নারীসহ ৮৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।