মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা

প্রকাশ : ২১ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মুগদা থানাধীন মানিকনগর বালুর মাঠ এলাকার একটি বাসায় পলি আক্তার (২০) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে। গত রোববার দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে। এ সময় ওই নারীর ১ বছর বয়সি শিশুসন্তান ঘরে ঘুমন্ত অবস্থায় ছিল।

খবর পেয়ে গতকাল সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুপুরের দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। মুগদা থানার উপ-পরিদর্শক (এসআই) আঙ্গুরা আক্তার সীমা জানান আমরা খবর পেয়ে সকালের দিকে ওই বাসায় গিয়ে শোবার ঘর থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতালে মর্গে পাঠানো হয়।

নিহতের পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি বলেন, স্বজনদের মুখে জানতে পেরেছি, ওই গৃহবধূর স্বামী পেশায় রিকশাচালক। স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে নিজ রুমে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

পলি আক্তারের দুলাভাই আলমগীর হোসেন জানান, পলির সঙ্গে তার স্বামীর মাঝেমধ্যেই ঝগড়া হতো। হাসি নামে তাদের ১ বছর বসয়ি একটি মেয়ে সন্তান রয়েছে। মেয়েকে ঘুমের মধ্যে রেখে মায়ের আত্মহত্যার এ ঘটনা কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। জানা গেছে, পলি আক্তার শেরপুর জেলা সদরের সুতিরপার গ্রামের সুজা মিয়ার কন্যা। বর্তমানে মুগদা থানাধীন মানিকনগর বালুর মাঠ এলাকায় স্বামী-সন্তান নিয়ে ভাড়া বাসায় থাকতেন।