ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তৃতীয় ধাপের ৮৭ উপজেলা নির্বাচনে ভোট আজ

তৃতীয় ধাপের ৮৭ উপজেলা নির্বাচনে ভোট আজ

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ৮৭টি উপজেলায় ভোটগ্রহণ আজ। সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোট উপলক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, ভোটার উপস্থিতি কমিশনের ওপর নির্ভর করে না। কমিশন শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে পরছে কি না সেটাই কমিশনের ওপর নির্ভর করে। এক শতাংশ ভোট পড়লেও কমিশন খুশি।

ভোটার উপস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, নির্বাচন কমিশনের কারণে ভোটার উপস্থিতি কমছে না। বিভিন্ন কারণে ভোটার উপস্থিতি কম হতে পারে। আবহাওয়াগত হতে পারে, সেখানে প্রার্থীর জনপ্রিয়তা কেমন তার ওপরও নির্ভর করে। তাছাড়া আমাদের দেশের বড় একটি রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে না। সেটাও কারণ হতে পারে। তিনি বলেন, এক শতাংশ ভোট পড়লেও কমিশন খুশি। কমিশন কেন বলতে যাবে এত পার্সেন্ট? এটা তো কমিশনের দায়িত্ব না। ভোটার যা আসবে তাই। আমাদের কঠোর নির্দেশ, ভোটার যদি কোনো কেন্দ্রে একজন আসে একটা ভোটই হবে। দুইটা দেখানোর সুযোগ নেই। ভোটার যদি ৫০ জন আসে ৫০ জনই দেখাবে। সেখানো ভোট কমানোর বা বাড়ানোর সুযোগ নাই। কেউ যদি এ কাজ করে আর সেটা যদি প্রমাণ হয় কঠোর ব্যবস্থা নেব আমরা। কঠোর নিরপত্তায় নির্বাচনি সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে। ভোটে প্রতিদ্বন্দ্বিতা হবে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে।

উপকূলীয় জেলার উপজেলাসহ ১১২টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ১৯টি ও নানা জটিলতার কারণে ৩টি উপজেলায় ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত