ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিমুল ভূঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ গ্রেপ্তার

শিমুল ভূঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ গ্রেপ্তার

ভারতের কলকাতায় বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলায় জড়িত শিমুল ভূঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ সাইফুল আলম মেম্বারকে আটক করেছে যশোর ডিবি পুলিশ। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে যশোর শহরের চাঁচড়া পারহাউজের সামনে বাবলাতলার একটি মৎস্য হ্যাচারি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মৎস্য শ্রমিক পরিচয় সাইফুল মেম্বার সেখানে আত্মগোপনে ছিলেন।

গ্রেপ্তারের সময় পুলিশ তার কাছ থেকে একটি ভারতীয় নম্বরের মোবাইল ফোন ও বিস্ফোরক, বিস্ফোরক তৈরি সরঞ্জাম উদ্ধার করেছে। যশোর ডিবি পুলিশ জানায় সাইফুল মেম্বার ওই হ্যাচারিতে পাঁচ দিন ধরে অবস্থান করছিলেন।

যশোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম সাংবাদিকদের জানান, সাইফুল মেম্বার চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা শিমুল ভুঁইয়ার ‘সেকেন্ড ইন কমান্ড’ হিসেবে পরিচিত। সে যশোরের উদয় শঙ্কর হত্যা, রাকিব হত্যা, সুব্রত হত্যা মামলায় দুটিতে চার্জশিটভুক্ত আসামি ও একটিতে পলাতক আসামি। সে এসব হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেপ্তার অভিযান শুরু করলে সে আত্মগোপনে চলে যায়। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯টার দিকে যশোর শহরের চাঁচড়া পারহাউজের সামনে বাবলাতলায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকার আমিনের মৎস্য হ্যাচারি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি ভারতীয় নম্বরের মোবাইল ও বিস্ফোরক জব্দ করা হয়েছে। এ সময় হ্যাচারি মালিক আমিনকে পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, আটক সাইফুল সম্পর্কে আমিনের বেয়াই। ৫-৬ দিন ধরে সাইফুলকে আমিনের হ্যাচারিতে দেখা যাচ্ছিল।

যশোর ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম বলেন, সাম্প্রতিক সময়ে সাইফুল্লাহ মেম্বার সাতক্ষীরা ও ভারত সীমান্ত এলাকায় ছিল। সে ভারতীয় মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ রক্ষা করত। এমপি আনার হত্যার ঘটনায় তার সম্পৃক্ততা আছে কি না সেটি আমরা তদন্ত করে দেখব। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত