ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২৬ দিন পর খুললো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

২৬ দিন পর খুললো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

দীর্ঘ ২৬ দিন বন্ধ থাকার পর অবশেষে খুলেছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। গতকাল মঙ্গলবার সকাল ৭টায় কার্যালয়ে তালা খুলে অফিস কর্মীরা। বিষয়টি নিশ্চিত করে ওই কার্যালয়ের অফিসকর্মী সোলায়ান বলেন, ‘সকালে খোলা হয়েছে অফিসের মেইন গেইট। দীর্ঘদিন বন্ধ থাকায় অফিসে অনেক ধুলাবালি জমেছে। এগুলো পরিস্কার করা হয়েছে। সরেজমিনে দেখা গেছে, প্রায় ২৬ দিন পর কেন্দ্রীয় কার্যালয় খোলায় ভিড় করেছেন অনেক নেতাকর্মীরা। বিএনপির এক নেতা বলেন, খুনি সরকার আমাদের ঘরবাড়ি সব দখল করে রেখেছিল। আজকে আমরা দখলমুক্ত করেছি। ওরা পালাইছে।

আরেক নেতা বলেন, আপনারা দেখেছেন রাতের অন্ধকারে বিএনপি অফিসে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়েছে। গণমাধ্যমে বলেছে যে, এখানে নাকি বোমা-ককটেল পাওয়া গেছে। আসলে গোয়েন্দারা সরকারের তল্পিবাহক হয়ে এসব করেছে। যার প্রধান পরিচালক এখন দেশ থেকে পালিয়েছে। কোটা সংস্কার দাবিকে কেন্দ্র করে গড়ে ওঠা আন্দোলনে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে গত সোমবার দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর থেকে দেশবাসী বিজয় উল্লাস শুরু করেন। তারই ধারাবাহিকতায় এবার বিজয় উল্লাস করছে বিএনপির নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার বেলা ১২টার পর থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ো সামনে জড়ো হতে থাকে দলটির কয়েক হাজার নেতাকর্মী। এ সময় শেখ হাসিনার পদত্যাগ ও আওয়ামী লীগকে নিয়ে বিভিন্ন রকমের স্লোগান দিতে শোনা যায়।

সরেজমিন দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল যেতে থাকে দলের নয়াপল্টনের কার্যালয়ের দিকে। ছাত্রদল-যুবদল, মহিলা দল, কৃষক দলের নেতাকর্মীদের একে-অপরের সঙ্গে কোলোকুলি করতে দেখা যায়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দলটির নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। বিএনপির নেতাকর্মীরা বলছেন, শেখ হাসিনা দেশবাসীকে গত ১৫ বছর অনেক নির্যাতন করেছেন। আজ নিজেই দেশবাসীর আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন।

গত ১৮ জুলাই বিএনপির নয়াপল্টন কার্যালয়ে অভিযান পরিচালনা করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সাবেক প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ। ওইদিন দলটির কার্যালয় বন্ধ করে দেয়া হয়। এরপর গত সোমবার শেখ হাসিনা দেশ ত্যাগ করলে দলটির কয়েকজন নেতা গিয়ে তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন। গতকাল বেলা ১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত