ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির সমাবেশ আজ, প্রধান অতিথি তারেক রহমান

বিএনপির সমাবেশ আজ, প্রধান অতিথি তারেক রহমান

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার দেশত্যাগে উদ্ভূত পরিস্থিতিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশ ডেকেছে বিএনপি। আজ বুধবার বেলা ২টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার দলটির ভাইস চেয়ারম্যান ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সমাবেশে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়া সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় নেতারাও বক্তব্য রাখবেন। সমাবেশে সর্বস্তরের জনগণসহ বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের যথাসময়ে সমাবেশে যোগদানের জন্য আহ্বান জানানো হয়েছে।

এদিকে টানা সাড়ে ১৫ বছর ক্ষমতায় থাকার পর আন্দোলনের মুখে পদত্যাগ করে শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার পর বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নির্বাহী আদেশে মুক্তি দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধানরা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের বৈঠকের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত