ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ড. ইউনূস সফল হবেন আশা সেনাপ্রধানের

ড. ইউনূস সফল হবেন আশা সেনাপ্রধানের

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নাম চূড়ান্ত হয়েছে। আজ বৃহস্পতিবার তিনি শপথ নিতে যাচ্ছেন। সরকারপ্রধান হিসেবে তিনি অত্যন্ত সফলভাবে তার কাজ সমাধান করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন সেনাপ্রধান ওয়াকার উজ জামান। গতকাল বুধবার বিকালে সেনা সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

অন্তর্বর্তীকালী সরকারের শপথ প্রসঙ্গে তিনি বলেন, ‘কাল শপথ গ্রহণের জন্য যথাসাধ্য চেষ্টা করছি। বিকালে করার প্রস্তাব ছিল, কিন্তু খুব টাইট হয়ে যাবে। রাত আটটা নাগাদ হতে পারে। উনি দুপুর দুইটায় দেশে আসবেন। ৪০০ জন লোকের উপস্থিতি এখানে থাকবে।

ড. ইউনূসের সঙ্গে কথা হয়েছে জানিয়ে সেনাপ্রধান বলেন, আমরা সব ধরনের সহায়তা করব। আমি আশা করছি, তিনি সুন্দরভাবে সবকিছু সফলভাবে সমাধা করতে পারবেন। তিনি আমাদের সুন্দর গণতান্ত্রিক প্রক্রিয়ায় নিয়ে যাবেন। আজ বৃহস্পতিবার দুপুরে ড. ইউনূসকে রিসিভ করতে তিন বাহিনী প্রধানই এয়ারপোর্টে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

অন্তর্বতীকালীন সরকারের সদস্য সংখ্যা নিয়ে করা এক প্রশ্নে ওয়াকার উজ জামান বলেন, আমার ধারণা, আপাতত ১৫ জন হতে পারে। তারপরও দুই-একজন করতে পারে। মোটামুটি একটা দাঁড়িয়েই যাচ্ছে। যেহেতু ফরমালি প্রকাশ করা হয়নি, তাই এখন কথা বলতে চাচ্ছি না। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিষয়ে এক প্রশ্নের উত্তরে সেনাপ্রধান বলেন, ‘পুলিশ এখন ডিউটিতে নেই। একটা বড় ফোর্সের ভয়েড সৃষ্টি হয়েছে। এটা সেনাবাহিনী দিয়ে পূরণ করা সম্ভব না।’

শিগগির পুলিশ পুনর্গঠিত হবে আশা প্রকাশ করে তিনি বলেন, ‘পুলিশ কাজে নেমে যাবে, যখন তখন ভয়েডটা পূরণ করতে পারব। পুলিশ বিশাল একটা ফোর্স। এই ফোর্স যদি নিষ্কিয় হয়ে যায় এই ভয়েড হয় এটা সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী কারো পক্ষে পূরণ করা সম্ভব না।

সেনাপ্রধান বলেন, ‘আমি নিশ্চিত, পুলিশ খুব শিগগির পুনর্গঠিত হবে। এ সমস্ত ভ্যানডালিজম প্রতিহত করতে সমর্থ হবে। এ সমস্ত কাজে যারা জড়িয়েছে তাদের আইনের আওতায় আনার সর্বোচ্চ চেষ্টা আমরা করব। এ সময় তিনি দেশবাসীকে গুজবে কান না দেয়ার আহ্বান জানান। সেনাবাহিনী জনগণের সঙ্গে আছে এবং থাকবে বলে জানান সেনাপ্রধান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত