বিচারিক আদালতের ক্ষতি না করার আহ্বান আইন উপদেষ্টার

প্রকাশ : ১১ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দেশের নিম্ন আদালতের কোনো ক্ষতি না করার আহ্বান জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল। বিভিন্ন জেলায় বিচারিক আদালত ঘেরাওয়ের খবর পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, নিম্ন আদালত বিষয়ে ছাত্র-জনতার কোনো দাবি নেই। কেউ কিছু বললেও সেটা ভুল করে বলেছে। গতকাল শনিবার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন ড. আসিফ নজরুল।

আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা বলেন, ‘আমি যত দূর জানি, আপনাদের নিশ্চিত করছি, ছাত্র-জনতার দাবি ছিল উচ্চ আদালতের অর্থাৎ সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি এবং অন্যান্য কয়েকজন বিচারপতির পদত্যাগের বিষয়ে। নিম্ন আদালতের ক্ষেত্রে তাদের কোনো কর্মসূচি নেই।’

জেলার আদালত অর্থাৎ নিম্ন আদালত ঘেরাও হওয়ার উদ্বেগজনক খবর পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, আমি আন্দোলনকারী ছাত্র-জনতার কাছে অনুরোধ করব, জেলা আদালতে কোনোভাবে ধ্বংসযজ্ঞ বা নাশকতামূলক কাজ করবেন না। সেখানে ঘেরাওয়ের কোনো প্রয়োজন নেই। আসিফ নজরুল বলেন, বর্তমান পরিস্থিতিতেও নিম্ন আদালতের বিচারকরা কাজ করে যাচ্ছেন। অতীতে ভুল-ভ্রান্তি কিছু হয়েছে, সেটা থেকে তারা বের হয়ে আসবেন বলে নিশ্চয়তা দিয়েছেন। এ সময় তিনি নিম্ন আদালতে নিরাপত্তার ব্যবস্থা করার আহ্বান জানান।