ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশকে যারা দানব বানিয়েছে তাদের বিচার হবে

বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা
পুলিশকে যারা দানব বানিয়েছে তাদের বিচার হবে

পুলিশকে যারা দানব বানিয়েছে তাদের বিচার হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর পিলখানায় বিজিবি হাসপাতালে কোটা সংস্কার আন্দোলনের সময় আহত বিজিবি সদস্যদের খোঁজখবর নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

সাখাওয়াত হোসেন বলেন, পুলিশ খুবই অনুতপ্ত। আমি এখানে (পিলখানা) আসার সময়ও দেখলাম পুলিশের সঙ্গে ছাত্ররা কাজ করছে। পুলিশকে দানব বানানো হয়েছে। যারা এটি করেছে তাদের অবশ্যই বিচার হবে। সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, সরকারি অ্যাকশন নিতে গেলে অনেকগুলো প্রসেস আছে। যেগুলো টপটপ করা যায় না। সুতরাং ধৈর্য ধরতে হবে। ১৫ আগস্ট উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের জমায়েত প্রসঙ্গে সাখাওয়াত হোসেন বলেন, বিষয়টি নিয়ে বসে সিদ্ধান্ত নেয়া হবে। আমি যা বলব, তাই হবে বিষয়টি তা নয়।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ১৫ আগস্ট কোনো কর্মসূচির নামে কেউ যাতে নাশকতা করতে না পারে সেজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যারা বাহিনীগুলোকে দানব বানিয়েছে তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক আইনে মামলা করা হবে। অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে সরকারি নীতি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে জানিয়ে সাখাওয়াত হোসেন বলেন, এরইমধ্যে রাষ্ট্রপতির কাছে একটি তালিকা দেয়া হয়েছে। বাকিদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। এরইমধ্যে পুলিশ কমিশন তৈরির ব্যাপারে আলোচনা হয়েছে। কমিশন হয়ে গেলে সেই নিয়মে চলবে পুলিশ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত