ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রোববার থেকে বসবে সুপ্রিমকোর্টের সব বেঞ্চ

রোববার থেকে বসবে সুপ্রিমকোর্টের সব বেঞ্চ

আগামী রোববার থেকে সুপ্রিমকোর্টের সব বেঞ্চে বিচারকাজ পুরোদমে শুরু হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ। গতকাল বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা জানান।

এদিন আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) কমিটি ও সদস্যরা তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান। বিচার বিভাগীয় কর্মকর্তাদের সম্পদের হিসাব বিবরণী দাখিলের বিষয়ে জানতে চাইলে রেফাত আহমেদ বলেন, আমরা তো আন ইলেকটেড বডি। তাই সব ক্ষেত্রে আমি মনে করি জনসাধারণের কাছে আমাদের জবাবদিহিতা আরো বেশি। বিচার বিভাগ নিয়ে এক কথায় আপনার স্বপ্ন কী জানতে চাইলে প্রধান বিচারপতি বলেন, উৎকর্ষ, মেধার ভিত্তিতে পেশা পরিচালনা। কিছু ক্ষেত্রে তার বিচ্যুতি হয়ে থাকলে সেটাকে ঠিক করতে হবে।

সুপ্রিমকোর্টের বিচারপতিদের অভিসংশন বা অপসারণ পদ্ধতি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কিছু টেকনিক্যাল ইস্যু রয়েছে। ষোড়শ সংশোধনী মামলাটা এখনো রিভিউ আকারে আপিল বিভাগে আটকে আছে। সেটার নিষ্পত্তি হলে সুরাহা হবে। হাইকোর্টের সব বেঞ্চের প্রতিদিনের মামলার শুনানির পর তার ফলাফল তাৎক্ষণিক দেয়ার বিষয়ে পদক্ষেপ নেবেন বলেও জানান প্রধান বিচারপতি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত