ঐক্যবদ্ধ হয়ে জনগণের সরকার গঠন করতে হবে : মির্জা ফখরুল

রংপুরে আবু সাঈদের কবর জিয়ারত

প্রকাশ : ১৫ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আব্দুর রহমান মিন্টু, রংপুর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখনো বিপদ কাটেনি। আবারো মাথা চারা দিতে পারে এই স্বৈরাচার হাসিনা। এই বিপদ মোকাবিলা করতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে। ঐক্যবদ্ধ হয়ে জনগণের সরকার গঠন করতে হবে। গতকাল বুধবার দুপুর পৌনে ২টার দিকে রংপুরের পীরগঞ্জের মদনখালী ইউনিয়নের জাফরপাড়া বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে যান মির্জা ফখরুল। সেখানে কবর জিয়ারত শেষে তার পরিবারের সদস্যদের খোঁজখবর নেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। পরে তিনি পীরগঞ্জ জাফরপাড়া কামিল মাদ্রসায় বিএনপির সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদী সরকার দেশের শত শত নাগরিকের প্রাণ কেড়ে নিয়েছে। তাদের রক্তের বিনিময়ে এই স্বৈরাচার হাসিনার পতন হয়েছে। কিন্তু এখন তারা দেশের হিন্দুদের ওপর হামলা চালানোর ভুয়া খবর ছড়িয়ে নতুন পাঁয়তারা করছে। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।

তিনি বলেন, ন্যায্য অধিকারের দাবিতে গণতান্ত্রিক আন্দোলনে নির্বিচারে গুলি করে শিক্ষার্থীদের হত্যার দায়ে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচার করা হবে। বিদেশে পালিয়ে থেকে যত ষড়যন্ত্রই করুক না কেন, গণহত্যার দায় থেকে তারা রক্ষা পাবে না।

মির্জা ফখরুল বলেন, এই বাংলার মাটিতে তাদের শাস্তি কার্যকর করা হবে। পলাতক হাসিনা ও তার ছেলে জয় বিদেশে থেকেই এখনো নানা ষড়যন্ত্র করে চলেছে। তারা পূর্বের মতোই মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত ও দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার অপপ্রচার চালিয়ে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। এজন্য আমাদের সতর্ক থাকতে হবে। পরাজিত শক্তি যেন কোনোভাবেই আমাদের বিজয়কে নস্যাৎ করতে না পারে। তিনি আরো বলেন, ১৪ ও ১৫ আগস্ট রাজপথে বিএনপির সব নেতাকর্মী সজাগ থেকে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘর নিরাপত্তা দেবেন। এ ছাড়া আওয়ামী লীগকে রাজপথে মোকাবিলা করা হবে।

এ সময় তার সঙ্গে দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশীদ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু, জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির সদস্য সচিব এডভোকেট মাহফুজ উন নবী ডনসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত ১৬ জুলাই দুপুর আড়াইটার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ, যুবলীগের পাল্টাপাল্টি ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন।