অপসারণ ও বদলির কথা বলে প্রতারণা

সাবধান করল স্থানীয় সরকার মন্ত্রণালয়

প্রকাশ : ২১ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ভুয়া পরিচয় দিয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের আওতাধীন কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ ও বদলির কথা বলে অর্থ দাবি করছে প্রতারক চক্র। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে বলেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সতর্কীকরণ বার্তা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ গত ১৯ আগস্ট অধ্যাদেশের পরিপ্রেক্ষিতে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করে সব সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়রগণ এবং জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানগণকে অপসারণ করে প্রশাসক নিয়োগ প্রদান করা হয়েছে। একইসাথে প্রজ্ঞাপন জারির মাধ্যমে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানগণকে স্ব স্ব পদ থেকে অপসারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এমতাবস্থায়, স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো হচ্ছে যে, মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের আওতাধীন কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ এবং বদলীর কথা বলে কিছু প্রতারক চক্র অর্থ দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। যা সম্পূর্ণরূপে মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত প্রচারণা।

সুতরাং এই বিভাগের আওতাধীন সব স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণকে এমন প্রতারণায় বিভ্রান্ত হয়ে কোনো ধরনের আর্থিক লেনদেনের সাথে জড়িত না হওয়ার জন্য সতর্ক করা হলো।