ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এক মাস বন্ধ থাকার পর আজ থেকে চালু হচ্ছে মেট্রোরেল

এক মাস বন্ধ থাকার পর আজ থেকে চালু হচ্ছে মেট্রোরেল

শিক্ষার্থীদের আন্দোলনের সময় ক্ষয়ক্ষতির কারণে এক মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আজ রোববার থেকে ঢাকায় আবার চালু হচ্ছে মেট্রোরেল। এমআরটি লাইন-৬ প্রকল্পের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক তরফদার মাহমুদুর রহমানের সই করা অফিস আদেশে বলা হয়েছে, মেট্রোরেল আগের সময়সূচি অনুযায়ী চলবে। তবে ‘অনিবার্য কারণে’ মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন বন্ধ থাকবে।

শিক্ষার্থীদের আন্দোলনের সময় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনার পর গত ১৮ জুলাই মেট্রোরেল চলাচল বন্ধ করে দেয়া হয়। গত ৫ আগস্ট শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডকে (ডিএমটিসিএল) ক্ষতিগ্রস্ত স্টেশনগুলো বাদ দিয়ে ১৭ আগস্টের মধ্যে কার্যক্রম শুরুর নির্দেশ দেয়।

তবে ৬ আগস্ট থেকে শুরু হওয়া মেট্রোরেল কর্মীদের ধর্মঘটের কারণে তা সম্ভব হয়নি। এরপর ২০ আগস্ট শ্রমিকরা তাদের কাজে ফিরে যান এবং মেট্রোরেল চালুর কাজ শুরু হয়।

একই দিন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব এহসানুল হক মেট্রোরেলের জাতীয় প্রেসক্লাব স্টেশন পরিদর্শন করেন এবং ২৫ আগস্ট থেকে মেট্রো সার্ভিস চালুর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত