একযোগে ৮১ বিচারক বদলি

প্রকাশ : ৩১ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বিচার প্রশাসনে জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, যুগ্ম জেলা জজ, সিনিয়র সহকারী জজ ও সহকারী জজ পদমর্যাদার ৮১ জন বিচারককে বদলি করা হয়েছে। গত বৃহস্পতিবার বিচাকরদের বদলি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। বদলি হওয়া বিচারকদের মধ্যে সিনিয়র সহকারী জজ ও সহকারী জজ পদমর্যাদার ৪৪ জন, জেলা ও দায়রা জজ পদমর্যাদার ২২ জন এবং ১৫ জন অতিরিক্ত ও যুগ্ম জেলা জজ রয়েছেন। বদলিকৃত বিচারকরা হলেন- বেগম উম্মে কুলসুম, বেগম জেবুননেছা, শেখ গোলাম মাহবুব, মো. শাহজাহান কবির, মুরাদ এ মাওলা সোহেল, এসএম সাইফুল ইসলাম, ফারুক আহমেদ, মো. রবিউজ্জামান, মো. হাফিজুর রহমান, নুর মো. শাহরিয়ার কবির, মো. রোকনুজ্জামান, মো. মিজানুর রহমান, মো. আদীব আলী, মো. মিজানুর রহমান, একেএম মোজাম্মেল হক চৌধুরী, মো. জাকির হোসেন, এমরান হোসেন চৌধুরী, বেগম মুসরাত জেরীন, বেগম মোসাম্মৎ ইসমত আরা, সৈয়দ হাবিবুল ইসলাম, এসএম জিললুর রহমান, মোহাম্মদ আসাদুজ্জামান খান, মো. মনিরুজ্জামান, এএসএম তাসকিনুল হক, শফিকুল ইসলাম, বেগম সাবরিনা নার্গিস, সৈয়দ মাসফিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, বেগম নাসরিন জাহান, বেগম সেলিনা আক্তার, বেগম আঞ্জুমান আরা, মো. সাজ্জাদুর রহমান, মো. ছানাউল্ল্যাহ যগা, মো. তোফাজ্জল হোসেন, মো. তসরুজ্জামান, মো. ফাহিম ফয়সাল, বেগম ইসমেত জিহান, মো. তসরুজ্জামান, মো. ফাহিম ফয়সাল, মোহাম্মদ জসিম, মো. মামুনুর রশিদ, রাজেশ চৌধুরী, মো. মইনুল ইসলাম, আহমেদ হুমায়ুন কবীর, মোহাম্মদ শেখ সাদী, মো. শান্ত ইসলাম মল্লিক, আতাউল্লাহ, ইসরাফিল আলম, উৎপল ঘোষ, ইকবাল হাসান, মো. রাসেল মজুমদার, মো. আবু কাহার, আফসান ইলাহী, মো. হুমায়ুন কবির, মো. আবদুর রহমান, সাহেদা আক্তার সুমী, মো. মাসুদ রানা, ইশরাত জাহান, মো. রাজীব মিয়া, মোছা. নাহিদ রহমান শরীফ, মো. রাসেল মাহমুদ, মির্জা শায়লা, সঞ্চিতা ইসলাম, মোসা. শারমিন খাতুন, ইসরাত জাহান মৌমি, নাহিদ আকতার জুলিয়েট, আবদুল মান্নান, মো. নাহিদ হোসেন,

অলরাম কাজী, মো. হুমায়ূন কবীর, মোছা. নাজনীন সুলতানা, শফিকুল ইসলাম, মো. ইয়াছিন আরাফাত, আসিফ এলাহী, মো. শফিকুল ইসলাম, মো. আরিফুর রহমান, তারেক আজিজ রায়হান, মোছাম্মৎ নুসরাত জামান, মো. মেহেদী হাসান, মোস্তফা পারভেজ, লোকমান হাকিম, মো. রহমত আলী এবং মো. আহসান হাবিব।

সুপ্রিমকোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এ কর্মকর্তাদের বদলি করা হয়েছে বলে জানিয়েছে আইন ও বিচার বিভাগ। বদলি হওয়া সিনিয়র সহকারী জজ ও সহকারী জজদের জেলা ও দায়রা জজ/ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট/চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বা দপ্তর প্রধান মনোনীত কর্মকর্তার কাছে আগামী ৩ সেপ্টেম্বর এবং প্রশিক্ষণ/ছুটিতে থাকা বিচারকদের প্রশিক্ষণ/ছুটি শেষে কর্মস্থলে যোগদানের তারিখে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলি করা কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেয়া হয়েছে প্রজ্ঞাপনে।