ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক

বিএনপির সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

ঘণ্টাব্যাপী এই সাক্ষাতের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য তাজভীরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

সাক্ষাতের পর আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, কোরিয়ার সঙ্গে বাংলাদেশের যে অর্থনৈতিক সহযোগিতা, বিনিয়োগ এগুলো আলোচনায় গুরুত্ব পেয়েছে। আমরা খোলাখুলিভাবে কথা বলেছি, বাংলাদেশে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে, ছাত্র-জনতার যে বিপ্লব সেই বিপ্লব নিয়ে আলোচনা হয়েছে, বাংলাদেশে যে পরিবর্তন হয়েছে সেই পরিবর্তন নিয়ে আলাপ হয়েছে। তিনি বলেন, বিগত ১৭ বছর দুর্নীতিতে এই দেশ শুধু ছেয়ে গিয়েছিলো তাই নয়, এ দেশের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হচ্ছিল সেগুলো নিয়ে আলোচনা হয়েছে এবং ভবিষ্যতে যে সম্ভাবনা রয়েছে কোরিয়ার সঙ্গে বাংলাদেশের যে অর্থনৈতিক সম্পর্ক এবং স্পষ্টত: কোরিয়া কিন্তু রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে বাংলাদেশে আসেনি, তারা অর্থনৈতিক সহযোগিতার উদ্দেশ্য নিয়ে এসেছে যাতে করে উভয় দেশের জনগণ উপকৃত হতে পারে সেটাই হচ্ছে কোরিয়া-বাংলাদেশের যে সম্পর্ক সেই সম্পর্কই তার মূলনীতি।

মঈন খান আরো বলেন, আমরা এই নীতি অনুসরণ করেই আমরা দুই দেশের মধ্যে অতীতেও সম্পর্ক বজায় রেখেছি এবং আমরা একথা বলেছি যে, ভবিষ্যতে যদি এদেশের জনগণ বিএনপিকে দেশ পরিচালনার দায়িত্ব দেয় তাহলে আমরা বাংলাদেশের মানুষের তথা কোরিয়ার মানুষের স্বার্থ সেই স্বার্থ সর্বাগ্রে বিবেচনায় নিয়ে উভয় পক্ষের সৌহার্দ্য বজায় রেখে উন্নয়নের পথে এগিয়ে যাবো।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত