ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাষ্ট্রীয় স্বার্থে সব দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবে বাংলাদেশ

বললেন পররাষ্ট্র উপদেষ্টা
রাষ্ট্রীয় স্বার্থে সব দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবে বাংলাদেশ

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেন, বাংলাদেশ তার রাষ্ট্রীয় স্বার্থ বজায় রেখে সব দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে কাজ করে যাবে।

নিউইয়র্ক স্থানীয় সময় বুধবার রাতে জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে ব্র্যান্ডিং বাংলাদেশ শীর্ষক এক সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্র উপদেষ্টা। তিনি বলেন, বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন এবং তাদের প্রেরিত অর্থ দেশের অর্থনৈতিক উন্নয়নে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, দেশ আজ নিজস্ব গতিতে এগিয়ে যাচ্ছে এবং আমরা আমাদের বৈদেশিক নীতির কতিপয় ক্ষেত্রে দেশের স্বার্থ সমুন্নত রাখতে কারো কোনো পরামর্শে বিচ্যুত হব না। আমরা আমাদের নিজস্বতা ও মর্যাদা বজায় রেখে প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে এগিয়ে যাব। ছাত্র-জনতার আকাঙ্ক্ষা পূরণ এবং দেশের স্বার্থ রক্ষায় আমরা বদ্ধপরিকর।

এনআরবি সেন্টারের চেয়ারপার্সন এমএমএস সেকিল চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন- জাতিসংঘ স্কলার ও চিন্তাবিদ ড. শামসী আলী, জাতিসংঘের পরিবেশ ও জলবায়ু বিশেষজ্ঞ ইনা ইসলাম, লন্ডন ব্রান্ট কাউন্সিলের প্রাক্তন মেয়র পারভেজ আহমদ ও বাংলাদেশি ব্যবসায়ী নেতা মো. সবুর খান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত