ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজশাহীতে রিজভী

দিল্লির গোলামকে জনগণের ওপর রাজত্ব করতে দেয়া হবে না

দিল্লির গোলামকে জনগণের ওপর রাজত্ব করতে দেয়া হবে না

কোনো তাঁবেদার দিল্লির গোলামকে জনগণের ওপর রাজত্ব করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল রোববার দুপুরে রাজশাহী নগরীর ভুবনমোহন পার্কে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন। তিনি আরো বলেন, আপনারা আশ্রয় দিচ্ছেন ঠিক আছে। কিন্তু তার কথা শুনে যদি বাংলাদেশের অভ্যন্তরে কিছু করতে যান। বাংলাদেশে অস্থিতিশীল তৈরি করতে চান, তাহলে আখেরে কিন্তু ভালো হবে না। রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশে ১৮ কোটি মানুষ। পার্শ্ববর্তী দেশের পলেসি মেকার যারা নীতিনির্ধারণ করেন তাদের মনে রাখতে হবে।

তিনি আরো বলেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী কালকে বলেছেন, ভারতকে বাদ দিয়ে বাংলাদেশ স্থিতিশিল হবে না। আপনারা কিশের আলামত দিচ্ছেন এগুলো। বাংলাদেশের মানুষ তারা আদম্য সাহসী এবং বীরের জাতি। এরা নিজের দেশকে কীভাবে পরিচালিত করবে, কাকে নির্বাচিত করবে সেই অধিকারটুকু তারা জানে। অন্য কোনো দেশ থেকে প্রেসক্রিপশন দিয়ে রাখা যাবে না।

রুহুল কবির রিজভী আরো বলেন, তাদের অত্যন্ত মন খারপ যে, তারা শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে পারেনি। আপনারা নিজেরা একটি গণতান্ত্রিক দেশ হয়ে বাংলাদেশের একজন ব্যক্তি, যে ভোট করে না। যে জনগণের ভোটকে হরণ করে। যে ভোটকেন্দ্রে ভোটারদের যেতে দেয় না, জোর করে সকালের ভোট সন্ধ্যার মধ্যে তারা এক তরফা ঘোষণা করে, এ ধরনের একজন গণদূসমন, তাকে কেমন করে আপনারা সর্মথন করেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা যেটা করেছেন- ১৮ লাখ ৩৫ হাজার কোটি টাকা ঋণ নিয়েছে। আর টাকা পাচার হয়েছে- ১৭ লাখ ৬০ হাজার কোটি টাকা। কিসের উন্নয়ন, উনি উন্নয়ন কি করেছেন। উনি ওনার এমপিদের, ঘনিষ্ট ব্যবসায়ী, ওনার লোকজনদের কালো টাকা বানানোর সুযোগ দিয়েছেন। সেই কালো টাকা তারা বিদেশে রেখে এসছেন। হাসিনা যদি বিপদে পড়ে তাহলে তারা তাদের দেবে। বিপদে পড়লে কিন্তু ঘনিষ্ট জনরাও আগায় না।

অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় কোষাধ্যক্ষ রশিদুজ্জামান মিল্লাত ও আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমান রুমন, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশাসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত