আওয়ামী ফ্যাসিস্টদের বাংলার মাটিতে বিচার হবে : রিজভী

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

চব্বিশের গণঅভ্যুত্থানে নরসিংদী জেলায় ছাত্র-জনতার গণ-আন্দোলন চলাকালে নিহত শহীদ পরিবারগুলোর সাথে সাক্ষাৎ করেছে ‘আমরা বিএনপি পরিবার’- এর একটি প্রতিনিধি দল। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার নরসিংদী জেলায় শহীদ পরিবারগুলোর সাথে সাক্ষাৎ করে তাদের প্রতি সহমর্মিতার বার্তা পৌঁছে দেন ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান উপদেষ্টা ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। গতকাল সকাল ১১টায় ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রতিনিধি দলটি প্রথমে গত ৫ আগস্ট পালিয়ে যাওয়া ফ্যাসিস্ট আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের হামলায় নিহত জুনায়েদ আল হাবিবের বাসায় যান এবং তার পরিবারের প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহমর্মিতা প্রকাশ করেন। রুহুল কবির রিজভী বলেছেন, শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত দেশে ফ্যাসিস্ট ও স্বৈরাচারের দোসররা এখনো ঘাঁপটি মেরে বসে আছে। ফ্যাসিস্টদের ও তাদের সব দোসরের বিচার দেশের মাটিতেই হবে। তিনি বলেন, স্বৈরাচার-ফ্যাসিস্টদের দোসররা, প্রেতাত্মারা এখন সমাজে ও রাষ্ট্রের গভীরে অবস্থান করছে। এরা এখনো অবস্থান করছে বলেই তারা জুনায়েদকে পৃথিবী থেকে সরিয়ে দিয়েছে। একইভাবে গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের দিদারকে তারা দিনে-দুপুরে নির্মমভাবে হত্যা করেছে। অন্তর্বর্তীকালীন সরকার এই শহীদদের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনীর হামলায় আহত হয়ে টানা ৯ দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থেকে গত ৭ অক্টোবর জুনায়েদ আল হাবিব মারা যান। শহীদ জুনায়েদ ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনের স্থানীয় সমন্বয়ক ও মরজাল ইউনিয়নের অন্যতম একজন ছাত্রদলকর্মী। এদিকে, গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় নরসিংদীর রায়পুরা উপজেলায় মরজাল ইউনিয়ন বিএনপি অফিস সংলগ্ন এলাকায় ছাত্র-জনতার গণআন্দোলন চলাকালে শহীদ রাহাত, শহীদ হাসান ও শহীদ রুস্তমের পরিবারের সাথে সাক্ষাৎ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের সহমর্মিতার বার্তা পৌঁছে দেন ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রতিনিধি দলটি।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন, ‘আমরা বিএনপি পরিবার’-এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব মঞ্জুর এলাহি, ‘আমরা বিএনপি পরিবার’-এর আহ্বায়ক সাংবাদিক আতিকুর রহমান রুমন।

এরপর বিকাল ৩টায় ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রতিনিধি দলটি ছাত্র-জনতার গণ-আন্দলোনে শহীদ শিক্ষার্থী তাহমিদ তামিম (১৫)-এর পরিবারের সাথে সাক্ষাৎ করতে নরসিংদীতে সদর উপজেলার চিনিশপুরে তার বাসায় যান। সাক্ষাৎকালে উপস্থিত নেতৃবৃন্দ শহীদ শিক্ষার্থী তাহমিদ তামিম পরিবারের প্রতি তারেক রহমানের সহমর্মিতার বার্তা পৌঁছে দেন।

এদিকে, নরসিংদীর শিবপুরে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পুলিশের গুলিতে নিহত শহীদ সিয়ামের কবর জেয়ারত ও দোয়া করেছে ‘আমরা বিএনপি পরিবার’। এসময় আরো উপস্থিত ছিলেন- মৌলভীবাজার বিএনপির উপদেষ্টা ও কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু, ‘আমরা বিএনপি পরিবার’-এর সদস্য মাসুদ রানা লিটন প্রমুখ।