কোনোভাবেই আপস করব না

উচ্ছেদ নিয়ে তাপস

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সুশাসিত ঢাকা গড়তে অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে জানিয়ে শেখ ফজলে নূর তাপস বলেছেন, কোনোভাবেই এখানে আপস করা হবে না। এই অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয় বলেও মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। গতকাল বুধবার রাজধানীর বাসাবো এলাকায় সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন

(এসটিএস) উদ্বোধন শেষে আলোচনায় তাপস বলেন, “আমরা দুর্নীতি রোধ করার জন্য কঠোরভাবে কার্যক্রম আরম্ভ করেছি। প্রথম দিন থেকেই এ কাজ জোরাল করেছি। দুনীতিমুক্ত ঢাকা গড়ার লক্ষ্যেই মার্কেট থেকে অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম চালানো হচ্ছে। সুশাসিত ঢাকা গড়ার ক্ষেত্রে কোনো আপস নেই। যত বাধা-বিপত্তিই আসুক, আমরা দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করব।”

মঙ্গলবার সংবাদমাধ্যমে প্রচারিত একটি বক্তব্য তার নজরে এসেছে জানিয়ে ফজলে নূর তাপস বলেন, “আমি আবারও খুব পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের এই অবৈধ দখলমুক্ত করার কার্যক্রম কোনো ব্যক্তিকেন্দ্রিক না। এটা সব অবৈধ দখলদারের বিরুদ্ধে। কোনো ব্যক্তির বিরুদ্ধে না। সুতরাং আমাদের এই কার্যক্রম থাকবে, কোনোভাবেই একে বাধাগ্রস্ত করা যাবে না। কোনোভাবেই আপস করব না।” সুশাসিত ঢাকা তার নির্বাচনি ইশতিহারের মূল বিষয় ছিল জানিয়ে তাপস বলেন, “এটা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব না। সুতরাং কোনো ব্যক্তি যদি এতে হেয়প্রতিপন্ন হন, লজ্জিত হন সেটা তার বিষয়।” নকশা-বহির্ভূত দোকান উচ্ছেদে ৮ ডিসেম্বর থেকে রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ অভিযান চালাচ্ছে ডিএসসিসি। সিটি করপোরেশন থেকে বলা হচ্ছে, গত কয়েক বছরে সেখানে নকশা-বহির্ভূতভাবে ৯১১টি দোকান তৈরি করা হয়েছে। উচ্ছেদ অভিযানের মধ্যেই মঙ্গলবার ডিএসসিসির সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে আদালতে প্রায় ৩৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলার আবেদন করা হয়েছে। ঢাকার মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মঙ্গলবার অভিযোগটি দায়ের করেন জাকের সুপার মার্কেট ব্যবসায়ী মালিক সমিতি ও ফুলবাড়িয়া সিটি মার্কেট ২, ব্লক-এ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি দেলোয়ার হোসেন। মামলার বিষয়ে সাঈদ খোকন মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, “ডিএসসিসির বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস দেলোয়ার হোসেন দেলুকে দিয়ে এসব নোংরামি করাচ্ছে। এতে করে তার নিজের ও দলের ইমেজ ক্ষুণœ হচ্ছে।” ওই অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআিইকে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত।