ঢাকা ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সরকারি রাস্তার গাছ কাটছেন ইউপি চেয়ারম্যান!

সরকারি রাস্তার গাছ কাটছেন ইউপি চেয়ারম্যান!

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৩নং কোলা ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদের বিরুদ্ধে রাস্তার পাশের সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে।

তবে চেয়ারম্যানের দাবি, তিনি ঝড়ে রাস্তার উপর পড়া গাছ কাটছেন। গত শুক্রবার বিকেল ৪টার দিকে দেখা যায়, কালীগঞ্জ উপজেলার কোলা ইউনিয়নের পারিয়াট গ্রাম এলাকায় রাস্তার দু’পাশের প্রায় ১০টি ইপিল-ইপিল গাছ কাটছেন শ্রমিকরা। ছোট-বড় মিলে প্রায় ১০টি গাছ কেটেছেন দুই দিনে। এ সময় গাছ কাটার স্থানে মোটরসাইকেলে আসেন মাসুদ নামে এক ব্যক্তি। গাছকাটার বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে বলে সাংবাদিকদের জানান তিনি। তবে গাছকাটার স্থানে ইউনিয়ন ভূমি অফিসের কোনো কর্মকর্তাকে পাওয়া যায়নি।

ঘটনাস্থলে সাংবাদিকের অবস্থান টের পেয়ে ইউএনওকে ফোনে গাছকাটার বিষয়টি জানান চেয়ারম্যান। গাছ কাটতে আসা শ্রমিকরা জানায়, গত বৃহস্পতিবার থেকে তারা পারিয়াট এলাকায় গাছ কাটছেন। এ পর্যন্ত প্রায় ১০টি ইপিল-ইপিল গাছ কেটেছেন। চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ তাদের দিয়ে গাছগুলো কাটাচ্ছেন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক বৃদ্ধ জানান, গত দুইদিন ধরে চেয়ারম্যানের লোকজন দাঁড়িয়ে থেকে গাছগুলো কাটাচ্ছেন। এগুলো সরকারিভাবে কাটা হচ্ছে কি-না তা তিনি জানেন না। এ ব্যাপারে শুক্রবার বিকেল ৫টা ৪ মিনিটে মুঠোফোনে চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ জানান, গত বৃহস্পতিবার থেকে তিনি ঝড়ে পড়া গাছগুলো কাটছেন। ভালো গাছ একটাও কাটা হচ্ছে না। বিষয়টি ইউএনওকে গত শুক্রবার দুপুরে জানানো হয়েছে। কিন্ত গত দুই দিন ধরে গাছকাটা হলেও মাত্র আধাঘণ্টা আগে আপনি ইউএনওকে জানিয়েছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বৃহস্পতিবার ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে জানিয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত