ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফরিদপুরে সড়কের বেহাল অবস্থা

ফরিদপুরে সড়কের বেহাল অবস্থা

ফরিদপুরের তালমা-জয় বাংলা আঞ্চলিক সড়কের ১৯ কিলোমিটারের মধ্যে দুই কিলোমিটার অংশ খানাখন্দে বেহাল অবস্থা। সড়কের এই অংশ পড়েছে নগরকান্দা পৌরসভার মধ্যে। পৌরসভার ভেতরের ওই দুই কিলোমিটার বাদে তালমার মোড় থেকে মোল্লার মোড় পর্যন্ত সড়কটির ১২ কিলোমিটার অংশ এবং নগরকান্দা পৌরসভার ঈশ্বরদী সেতু থেকে জয় বাংলা পর্যন্ত বাকি পাঁচ কিলোমিটার অংশ মাঝেমধ্যে সংস্কার করায় চলাচল উপযোগী।

সড়কটির ১৯ কিলোমিটারের মধ্যে পৌরসভার বাজার মসজিদ থেকে ঈশ্বরদী সেতু পর্যন্ত দুই কিলোমিটার অংশ এলাকাবাসীর কাছে দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এই সড়ক দিয়ে বাস, ট্রাক, মাইক্রোবাস, জিপ, অ্যাম্বুলেন্স, অটোরিকশা, মাহেন্দ্র, মোটরসাইকেল ও ভ্যানে প্রতিদিন হাজারো মানুষ চলাচল করে। ঢাকা-বরিশাল মহাসড়কের নগরকান্দা উপজেলার তালমার মোড় থেকে দক্ষিণ দিকে চলে গেছে ১৯ কিলোমিটার দীর্ঘ ও ১৪ ফুট প্রস্থের একটি আঞ্চলিক সড়ক। সড়কটি মিশেছে নগরকান্দা উপজেলার জয়বাংলা মোড়ে, ঢাকা-খুলনা মহাসড়কে। ১৯ কিলোমিটারের এ সড়ক নগরকান্দা উপজেলার তালমা, লস্করদিয়া, নগরকান্দা পৌরসভা, কোদালিয়া-শহীদনগর, চরযশোরদী ইউনিয়নের ভেতর দিয়ে গেছে। বৃষ্টিতে এসব জায়গার অবস্থা আরও বেহাল হয়ে যায়।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, এটি এ অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ সড়ক। ফরিদপুর থেকে খুলনা, বাগেরহাট, গোপালগঞ্জসহ বিভিন্ন জায়গা থেকে ভাঙা গোলচত্বর হয়ে গেলে ফরিদপুর বা রাজবাড়ী যেতে অন্তত ১২ কিলোমিটার পথ বেশি লাগে। সেক্ষেত্রে তালমা হয়ে এ সড়ক দিয়ে জয় বাংলার মোড় হয়ে গেলে সময় ও পথ দুটোই কমে। এ কারণে সড়কটি এ অঞ্চলের জন্য গুরুত্বপূর্ণ। ওই সড়কে ভ্যান চালান নগরকান্দার বাউতিপাড়া গ্রামের বাসিন্দা সুশীল মণ্ডল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত