ঝিনাইদহে কুকুরের কামড়ে আহত ৪০

প্রকাশ : ২১ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় কুকুরের কামড়ে শিশুসহ অন্তত ৪০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঝিনাইদহ ও যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে কুকুর আতঙ্ক ছড়িয়ে পড়ে। গত সোমবার সকালে কালীগঞ্জ উপজেলার রায়গ্রামে কুকুর কামড়ানো শুরু করে। স্থানীয়রা কুকুরটিকে ধাওয়া করলে সেখান থেকে দৌড়ে কালীগঞ্জ পৌর শহরের বলিদাাপাড়া, নিশ্চিন্তপুর ও হেলাই গ্রামের বিভিন্ন এলাকায় গিয়ে বিভিন্ন মানুষকে কামড়াতে থাকে।

হাসপাতালে ভর্তি শহরের বলিদাপাাড়ার রাখি বেগম নামে একক গৃহবধূ বলেন, সকালে আমি বাড়ির পাশে কাজ করছিলাম। হঠাৎ একটি কুকুর এসে আমার ওপর আক্রমণ করে। কিছু বুঝে ওঠার আগেই আমার হাত কামড়ে ধরে। আমি অনেক চেষ্টা করেও কুকুরটিকে ছাড়াতে পারছিলাম না। প্রতিবেশীদের সহযোগিতায় আমি মুক্ত হই। হাসপাতালে চিকিৎসাধীন কালীগঞ্জ পৌর শহরের নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা সঞ্জিত কুমার কালু বলেন, বেলা ১১টার দিকে বাড়ি থেকে বের হয়ে আসা মাত্রই একটি কুকুর আমার পায়ে কামড়ে ধরে। অনেক চেষ্টার পর ছাড়া পাই। কুকুরের কামড়ে আমার দুই হাতের ছয়টি আঙুল ক্ষতিগ্রস্ত হয়।

পৌর শহরের সংরক্ষিত কাউন্সিলর শামছুন্নাহার বীণা বলেন, আমার এলাকায় প্রায় ১০ জনের মতো নারী-পুরুষকে কুকুরে কামড়েছে। আমি তাদের হাসপাতালে ভর্তি ও চিকিৎসায় সহযোগিতা করেছি।