ঢাকা ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়কের পাশে ময়লার স্তূপ দুর্ভোগ

সড়কের পাশে ময়লার স্তূপ দুর্ভোগ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ওছখালী-তমরদ্দি সড়কে দীর্ঘদিন ধরে ময়লা-আবর্জনা ফেলায় পথচারীদের উৎকট দুর্গন্ধ সহ্য করে ওই এলাকা পার হতে হচ্ছে। স্থানীয়দের অভিযোগ, গুরুত্বপূর্ণ এ সড়কের পাশে দিনের পর দিন বর্জ্য ফেলা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা সরাতে কোনো পদক্ষেপই নিচ্ছে না। সরেজমিনে দেখা গেছে, হাতিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের চর কৈলাস এলাকায় ওছখালী-তমরদ্দি সড়ক ঘেঁষেই বিশাল ময়লার ভাগাড়।

হাতিয়া পৌরসভার পরিচ্ছন্নকর্মীরা ভ্যানে করে ময়লা এনে রাখছে এই ভাগাড়ে। ছড়িয়ে পড়া দুর্গন্ধে নাক চেপে চলাচল করছে ছাত্রছাত্রী, পথচারী ও স্থানীয় বাসিন্দারা। পথচারী মোহাম্মদ খালেক বলেন, এই এলাকা খুবই গুরুত্বপূর্ণ। সরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান সব রয়েছে। ময়লার দুর্গন্ধে এই পথ দিয়ে চলাচল করা যায় না। চরম আকারে পরিবেশ দূষণ হচ্ছে। আমরা চাই দ্রুত এসব ময়লা অন্যত্র সরিয়ে নেওয়া হোক। সাহেদ নামের এক স্কুল শিক্ষার্থী বলে, আমাদের স্কুলে যেতে অসুবিধা হয়। দুর্গন্ধে আমরা থাকতে পারি না। এখান থেকে ময়লাগুলো সরিয়ে নেওয়া হোক।

পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মালেকা বেগম বলেন, আমাদের বাড়ির পাশে হওয়ায় ২৪ ঘণ্টায় আমরা দুর্গন্ধে অতিষ্ঠ। রান্নাবান্না করতে পারি না, খেতে পারি না, ঘুমাতে পারি না। ময়লা ফেলার কারণে পানি নিষ্কাশন হয় না। আমাদের বাড়িতে পানি চলে আসে। ঝর্ণা বেগম নামের আরেক বাসিন্দা বলেন, আমরা ময়লার মধ্যে কতটা কষ্টে আছি তা কেউ জানে না। মেয়র সাহেব এসেও দেখে যান না। ময়লা পানি ঘরে ঢুকে যায়। পুকুরের মাছ নষ্ট হয়ে যায়। আমাদের ভোগান্তির শেষ নেই।

এ বিষয়ে হাতিয়া পৌরসভার মেয়র কেএম ওবায়েদ উল্যাহ বিপ্লব বলেন, বড় পৌরসভাগুলোতে ময়লা ফেলার স্থান থাকলেও আমাদের হাতিয়ায় নেই। ময়লা ফেলার জন্য দ্রুত জায়গা ক্রয়ের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। এই অসুবিধার জন্য পৌরসভার বাসিন্দাদের কাছে আন্তরিকভাবে দুঃখিত।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত