ঢাকা ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটায় থাকবে উদ্ধারকর্মী টিম

পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটায় থাকবে উদ্ধারকর্মী টিম

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে গোসলে নেমে দুর্ঘটনায় শিকার পর্যটকদের উদ্ধারে দল তৈরি হয়েছে। দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন ১২ জন স্বেচ্ছাসেবী নিয়ে এ টিম তৈরি করে ট্যুরিস্ট পুলিশ। গত সোমবার বিকেলে উদ্ধারকর্মী এ টিমের লিডার মো. লিটন খানের হাতে টিশার্ট তুলে দিয়ে তাদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, কুয়াকাটা সৈকতে বেড়াতে এসে সাঁতার না জানায় বিগত দিনে অনেক পর্যটক দুর্ঘটনার স্বীকার হয়েছেন। এমনকি মৃত্যুও হয়েছে অনেকের। তাই সৈকতে স্পিডবোট এবং স্কেটি চালকদের মধ্যে অভিজ্ঞতাসম্পন্ন এবং দীর্ঘদিন স্বেচ্ছাসেবী কাজ করছে এমন ১২ জনকে নিয়ে প্রাথমিকভাবে উদ্ধারকর্মী বাহিনী গঠন করে পুলিশ। এদের সার্বিক নিয়ন্ত্রণ করবে টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন। সোহেল নামের এক উদ্ধারকর্মী বলেন, কুয়াকাটা সৈকতে স্পিডবোট চালাই এবং আমরা সৈকতে অনেক দুর্ঘটনার শিকার পর্যটককে উদ্ধার করেছি। এখন আমাদের ১২ জনকে উদ্ধারকর্মী হিসেবে বেছে নিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

উদ্ধারকর্মী টিমের লিডার লিটন খান বলেন, কুয়াকাটা সৈকতে উদ্ধারকর্মী হিসেবে সরকারি কোন টিম বা কোনো তদারকিও নেই। কিন্তু আমরা দীর্ঘদিন ধরে উদ্ধারকর্মী হিসেবে কাজ করে আসছি স্বেচ্ছায়। আজ ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে আমরা উদ্ধারকর্মী হিসেবে স্বীকৃতি পেলাম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত