ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লেবানন উপকূলে অভিবাসীদের নৌকাডুবি, ২০০ জন উদ্ধার

লেবানন উপকূলে অভিবাসীদের নৌকাডুবি, ২০০ জন উদ্ধার

ভূমধ্য সাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার পথে মধ্যপ্রাচ্যের দেশ লেবাননের উপকূলীয় এলাকায় কয়েকডজন অভিবাসীকে বহনকারী একটি নৌকা ডুবে গেছে। গত শনিবার লেবাননের নৌবাহিনী নৌকাডুবির এ ঘটনায় অভিযান চালিয়ে প্রায় ২০০ অভিবাসীকে উদ্ধার করেছে।

লেবাননের সামরিক বাহিনী এক টুইটে বলেছে, দেশটির উপকূলের কাছে প্রায় ২০০ জন অভিবাসীকে বহনকারী নৌকা ডুবে যাওয়ার পর নৌবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান পরিচালনা করেছেন। রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের টুইট বার্তায় বলা হয়েছে, ডুবে যাওয়া নৌকাটি লেবানন, সিরিয়া এবং ফিলিস্তিনি ভূখণ্ড থেকে লোকজনকে পরিবহণ করছিল।

লেবানন সেনাবাহিনী বলেছে, নৌকাটি এমন লোকজনকে পরিবহণ করেছে- যারা অবৈধভাবে লেবাননের আঞ্চলিক জলসীমা অতিক্রম করার চেষ্টা করেছিলেন। লেবাননে জাতিসংঘের অন্তর্বর্তী বাহিনীর তিনটি জাহাজের সাহায্যে বৈরুতের উত্তরে সেলাতা উপকূলে ডুবে যাওয়ার স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। পরে সেখান থেকে প্রায় ২০০ জনকে উদ্ধার করা হয়। তবে, এ বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য দেয়নি দেশটির সামরিক বাহিনী।

এর আগে, গত সেপ্টেম্বরে উত্তর সিরিয়ার বন্দর শহর টারতুস উপকূল থেকে ৩৪ জন অভিবাসীর মৃতদেহ পাওয়া যায়। এই অভিবাসীরা উত্তর লেবানন ছেড়ে ইউরোপের দিকে যাচ্ছিলেন বলে ধারণা করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত