ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘ঘি’ নিয়ে ইমরান খানের বক্তব্য ভাইরাল

‘ঘি’ নিয়ে ইমরান খানের বক্তব্য ভাইরাল

মূল্যবৃদ্ধি নিয়ে পাকিস্তান সরকারের সমালোচনায় নেমে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দেয়া একটি বক্তব্য নিয়ে তুমুল হাসিঠাট্টা চলছে। লাহোরে জমন পার্কের বাড়ি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছিলেন ইমরান। সেখানে বর্তমান শাহবাজ শরিফের সরকারের সমালোচনা করে তিনি বলেন, দেশের পরিস্থিতি এমন হয়েছে যে এক কিলোগ্রাম ঘিয়ের দাম বেড়ে দাঁড়িয়েছে ৬০ হাজার কোটি টাকা।

ইমরানের এই মন্তব্য নিয়ে হাসিঠাট্টা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ বলছেন, উনি দুশো বছর এগিয়ে গিয়ে দেশের ভবিষ্যত দেখছেন। নানা ধরনের মিথও ছড়িয়েছে।

তবে, পাকিস্তানের অর্থনৈতিক সঙ্কট যে চরমে উঠেছে তা অস্বীকার করার উপায় নেই। বেতন ছাড়া কাজ করবেন বলে এরইমধ্যে ঘোষণা করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ ও তার দলের মন্ত্রীরা। সম্প্রতি মিনি বাজেট পেশের পর হু হু করে বেড়েছে জ্বালানির দাম।

ইমরানের অভিযোগ, আইএমএফ থেকে অনুদান আদায় করতে এই বাজেট তৈরি করা হয়েছে। তাদের মন জয় করতে নানাবিধ কর চাপিয়ে রাজস্ব আদায় বাড়ানোর পরিকল্পনা করা হয়েছে। যার ফলে সাধারণ মানুষের দুর্দশা আরো বাড়বে। ইমরানের দাবি, আইএমএফের চুক্তি সাময়িক স্বস্তি দেবে। আসলে তা মাথাব্যথার ওষুধ দিয়ে ক্যান্সারের চিকিৎসা করার মতো। ইমরানের আশঙ্কা, দেউলিয়ার পথে এগোচ্ছে পাকিস্তান।

এদিকে, ইমরান খান গ্রেপ্তার হতে পারেন- এমন গুঞ্জনে তার দলের হাজার হাজার কর্মী বাসভবনের বাইরে দলীয় পতাকা নিয়ে হাজির হন।

গত বছর প্রধানমন্ত্রীর পদ হারানোর পর ইমরান ও তার সমর্থকরা পাক নির্বাচন কমিশনের বাইরে বিক্ষোভ দেখিয়েছিলেন। সেই ঘটনায় ইমরানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। গত বৃহস্পতিবার লাহোর হাইকোর্ট ইমরানের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয়। তার পরই গুঞ্জন ছড়ায় গ্রেপ্তার হতে পারেন সাবেক এই প্রধানমন্ত্রী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত