ইমরান খানের ভাষণ প্রচার নিষিদ্ধ

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্য এবং সংবাদ সম্মেলন প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি (পিইএমআরএ)। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে আক্রমণ ও বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ আনা হয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানের বিরুদ্ধে।

গত রোববার পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে এক বক্তৃতা দেয়ার পর এমন নিষেধাজ্ঞা আরোপ করে পিইএমআরএ। ভাষণে ইমরান খান অভিযোগ এনেছেন, গত বছরের এপ্রিলে তাকে ক্ষমতা থেকে সরানোর পেছনে সাবেক সেনাপ্রধান জাভেদ বাজওয়া’র হাত ছিল।

দেশটির ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি (পিইএমআরএ) এক বিজ্ঞপ্তিতে জানায়, সাবেক প্রধানমন্ত্রী ইমরান রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এবং কর্মকর্তাদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্যের মাধ্যমে ভিত্তিহীন অভিযোগ এবং ঘৃণামূলক বক্তব্য ছড়িয়ে দিচ্ছেন। যা আইনশৃঙ্খলা রক্ষার জন্য প্রতিকূল এবং জনসাধারণের শান্তি বিঘিœত করতে পারে।

এ নিয়ে তৃতীয়বারের মতো ইমরান খানের ভাষণ এবং বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে পিইএমআরএ। ঘোষণার দুই ঘণ্টা পর বেসরকারি ব্যক্তিগত মালিকানাধীন ‘এআরওয়াই নিউজ’র লাইসেন্স বাতিল স্থগিত করেছে মিডিয়া রেগুলেটর। কারণ হিসেবে বলা হচ্ছে, লাহারে ইমরানের বক্তব্য প্রচার করে আদেশ লঙ্ঘন করেছে। যদিও বিষয়টি অস্বীকার করেছেন এআরওয়াইয়ের এক কর্মকর্তা।