ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পতাকায় টান

রাশিয়ান প্রতিনিধিকে ইউক্রেন এমপির কিল-ঘুষি

রাশিয়ান প্রতিনিধিকে ইউক্রেন এমপির কিল-ঘুষি

পতাকা ধরে টান দেয়ায় রাশিয়ার এক প্রতিনিধিকে কিল-ঘুষি মেরেছেন ইউক্রেনের এমপি ওলেক্সান্ডার মারিকোভস্কি। এমন অপ্রীতিকর ঘটনা ঘটেছে তুরস্কের রাজধানী আঙ্কারায়।

কৃষ্ণ সাগর অর্থনৈতিক কমিউনিটির সম্মেলনে অংশ নিতে তুরস্কে গেছেন ইউক্রেনীয় এমপি ওলেক্সান্ডার। গত বৃহস্পতিবার সম্মেলনে নিজ দেশের পতাকা প্রদর্শন করছিলেন তিনি। তখন হঠাৎ করে পতাকাটি ধরে টান দেন অজ্ঞাত এক রাশিয়ান প্রতিনিধি। এতে ক্ষিপ্ত হয়ে দৌড়ে গিয়ে সবার সামনেই রাশিয়ান ব্যক্তিটিকে কিল-ঘুষি মারা শুরু করেন ওলেক্সান্ডার। এছাড়া ওই রুশ প্রতিনিধির কাছ থেকে পতাকাটি আবার ছিনিয়ে নিজের কাছে নেন তিনি।

জেসন জয় স্মার্ট নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি প্রকাশ করা হয়। এরপরই ভিডিওটি ভাইরাল হয়। এতে লেখা হয়েছে, ‘তুরস্কের আঙ্কারায়, কৃষ্ণ সাগর অর্থনৈতিক কমিউনিটির সংসদীয় সম্মেলনে, রাশিয়ার প্রতিনিধি এক ইউক্রেনের এমপির কাছ থেকে ইউক্রেনের পতাকা টান দেন। এরপর ওই এমপি রাশিয়ান প্রতিনিধির মুখে ঘুষি মারেন।

পরবর্তীতে ভিডিওটি নিজের ফেইসবুক অ্যাকাউন্টে শেয়ার করেন ইউক্রেনের এমপি ওলেক্সান্ডার মারিকোভস্কি। সেখানে তিনি লিখেছেন, ‘আমাদের পতাকা স্পর্শ করা থেকে দূরে থাকুন।’

কৃষ্ণ সাগর অর্থনৈতিক কমিউনিটি প্রতিষ্ঠিত হয়েছিল ৩০ বছরেরও বেশি সময় আগে। রাশিয়া এবং ইউক্রেন এ দুই দেশই এটির সদস্য। কৃষ্ণ সাগরীয় অঞ্চলগুলোতে শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধি নিয়ে কাজ করতে এই কমিউনিটির যাত্রা শুরু হয়েছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত