ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রুশ-নিয়ন্ত্রিত এলাকায় ইউক্রেনের গোলাবর্ষণ, নিহত পাঁচ

রুশ-নিয়ন্ত্রিত এলাকায় ইউক্রেনের গোলাবর্ষণ, নিহত পাঁচ

ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণে পূর্ব ইউক্রেনের রুশ-নিয়ন্ত্রিত অঞ্চলে পাঁচজন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন আরো ১৯ জন। মস্কো-নিযুক্ত অঞ্চলের কর্মকর্তারা গতকাল বুধবার এ কথা জানিয়েছেন। অন্যদিকে ড্রোন হামলার ফলে রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় একটি তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে- ইউক্রেনের গোলাবর্ষণে পূর্ব ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের একটি গ্রামে পাঁচজন নিহত হয়েছেন বলে মস্কো-নিযুক্ত কর্মকর্তারা বুধবার বলেছেন।

এছাড়া এক সপ্তাহের মধ্যে তৃতীয়বারের মতো সীমান্তের কাছে অবস্থিত রাশিয়ান শহরে আঘাত হেনেছে ইউক্রেনীয় গোলা। এতে বেশ কয়েকটি ভবন ও যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং চারজন আহত হয়েছেন বলে রাশিয়ান কর্মকর্তারা জানিয়েছেন।

রয়টার্স বলেছে, মস্কোর বহুতল ভবনে আক্রমণ করতে কিয়েভের বিরুদ্ধে ড্রোন পাঠানোর অভিযোগ করার একদিন পর লুহানস্কে রাশিয়ান-নিযুক্ত কর্মকর্তারা বলেছেন, ইউক্রেনীয় বাহিনী রাতের আঁধারে সেখানকার কার্পাটি গ্রামের একটি খামারে মার্কিন-নির্মিত হিমারস রকেট লঞ্চার ব্যবহার করে আক্রমণ করেছে। ওই হামলায় পাঁচজন নিহত এবং আরো ১৯ জন আহত হয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত