ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাশিয়ার ২৬টি ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

রাশিয়ার ২৬টি ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

ইউক্রেনে হামলা চালাতে গত সোমবার রাতে ৩৮টি ড্রোন পাঠিয়েছিল রাশিয়া। এর মধ্যে ২৬টি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে কিয়েভ। ইউক্রেনীয় বিমানবাহিনী গত মঙ্গলবার এ দাবি করেছে। তবে শস্য রপ্তানির জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত দানিউব নদীর তীরবর্তী ইউক্রেনীয় বন্দর ইজমাইলে আবারও হামলা চালাতে সক্ষম হয়েছে রাশিয়া। খবর এএফপির। বন্দরনগরী ওডেসার আঞ্চলিক গভর্নর ওলেগ কিপার।

তিনি মেসেজিং প্ল্যাটফর্ম টেলিগ্রামে বলেন, ২ ঘণ্টা ধরে একাধিক রুশ ড্রোন বন্দরটির অবকাঠামোতে হামলা চালায়। এতে ৩০টির বেশি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামলায় দুজন চালক আহত হয়েছেন। গত জুলাই মাসে কৃষ্ণসাগর শস্য চুক্তি থেকে নিজেকে প্রত্যাহার করে নেয় রাশিয়া। এরপর থেকে তারা ইউক্রেনের দক্ষিণ ওডেসা ও মাইকোলাইভ অঞ্চলের শস্য রপ্তানির অবকাঠামোতে হামলা বাড়ায়। ইউক্রেনীয় বিমান বাহিনী টেলিগ্রামে বলেছে, দক্ষিণ-পূর্ব দিক থেকে ৩৮টি শাহেদণ্ড১৩৬/১৩১ ড্রোন দিয়ে চালানো রুশ হামলার তথ্য তারা রেকর্ড করেছে। বিমান বাহিনীসহ অন্যান্য সামরিক ইউনিট ইরানের তৈরি এই ড্রোনগুলোর মধ্যে ২৬টিকে ধ্বংস করেছে। ইজমাইল বন্দরটির অবস্থান পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য রোমানিয়ার সীমান্তে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত