ভারতে আতশবাজির দোকানে ভয়াবহ আগুন

নিহত অন্তত ১২

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ভারতে একটি আতশবাজির দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। মূলত ট্রাক থেকে আতশবাজি নামানোর সময় একটি বাক্সে আগুন ধরে যায়। পরে সেই আগুন দ্রুত দোকানে ছড়িয়ে পড়ে। আর এতেই প্রাণহানির এ ঘটনা ঘটে। গত শনিবার রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে একটি আতশবাজির দোকানে আগুন লেগে অন্তত ১২ জন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। কর্ণাটক-তামিলনাড়ু সীমান্তের কাছে আত্তিবেলে দোকানের সামনে ট্রাক থেকে আতশবাজি নামানোর সময় একটি বাক্সে আগুন ধরে যায়। পরে পটকা এবং অন্যান্য অত্যন্ত দাহ্য পদার্থের সাহায্যে আগুন দ্রুত দোকানের ভেতরে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা গেছে, অগ্নিকাণ্ডের শিকার দোকান থেকে ধোঁয়া বের হচ্ছে এবং এর সামনে দুটি পোড়া গাড়ি রয়েছে। একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনায় দমকল বিভাগের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে।

দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হওয়ার পর সেখান থেকে বেশ কয়েকজনের মৃতদেহ উদ্ধার করেছে। মৃতদের মধ্যে পাঁচজন তামিলনাড়ুর ধর্মপুরি জেলার বাসিন্দা। এ ঘটনায় অন্তত আটজন গুরুতর আহত হয়েছেন। অগ্নিকাণ্ডের শিকার দোকানটি মহাসড়কের পাশে অবস্থিত এবং আগুনে যানবাহনও ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছে এনডিটিভি।

ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (সেলেম রেঞ্জ) এস রাজেশ্বরী এনডিটিভিকে বলেছেন, তামিলনাড়ুর ধর্মপুরী জেলার অন্তত পাঁচজন শ্রমিক মারা গেছেন। এছাড়া আগুনে আরো কয়েকজন নিহত হয়েছেন তারাও তামিলনাড়ুর বাসিন্দা।