অবৈধ অভিবাসীরা যুক্তরাষ্ট্রের রক্ত বিষাক্ত করছে : ট্রাম্প

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

অভিবাসী ইস্যুতে বরাবরই সোচ্চার যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার ক্ষমতায় থাকার সময় আমেরিকাজুড়ে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে গ্রেপ্তার অভিযান জোরদার হয়েছিল। এমনকি ট্রাম্প প্রশাসনের গৃহীত অভিবাসন নীতি আমেরিকায় দীর্ঘদিন ধরে থাকা অভিবাসীদের ওপর ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলেছে বলেও অভিযোগ রয়েছে। আর এবার অবৈধ অভিবাসীরা যুক্তরাষ্ট্রের রক্ত বিষাক্ত করছে বলে মন্তব্য করেছেন ট্রাম্প। গতকাল এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, অনথিভুক্ত অভিবাসীরা ‘আমাদের দেশের রক্ত বিষাক্ত’ করছে বলে সাবেক মার্কিন প্রেসিডেন্ট এবং আগামী বছরের নির্বাচনে সম্ভাব্য রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প গত শনিবার বলেছেন। যদিও তার এমন মন্তব্যকে জেনোফোবিক (বিদেশি বা বিদেশি বংশোদ্ভূত লোকদের প্রতি ভীতি) এবং নাৎসি বক্তৃতার প্রতিধ্বনি বলে আগেই সমালোচনা করা হয়েছে।

রয়টার্স বলছে, স্থানীয় সময় গত শনিবার নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে প্রচারাভিযানের অনুষ্ঠানে অংশ নিয়ে ভাষণ দেওয়ার সময় ট্রাম্প এই মন্তব্য করেন। সেখানে তিনি রেকর্ডসংখ্যক অভিবাসীদের অবৈধভাবে মার্কিন সীমান্ত অতিক্রম করার চেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ করেন।